মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ০৯:০৩ পূর্বাহ্ন

শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

ছানোয়ার হোসেন, শেরপুর(বগুড়া)প্রতিনিধিঃ নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি এই প্রতিপাদ্যকে সামনে রেখে বগুড়ার শেরপুর উপজেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার ১৩ অক্টেবার সকাল ১০টায় শেরপুর উপজেলা চত্ত্বর হতে র‌্যালি টি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে আলোচনা সভায় মিলত হয়। উক্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা লিয়াকত আলী সেখ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বগুড়া জেলা আওয়ামীলীগের সভাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ মজিবর রহমান মজনু। আরো বক্তব্য রাখেন, শেরপুর ফায়ার সার্ভিস ষ্টেশন অফিসার রতন হোসেন, আজকের শেরপুর পত্রিকার সম্পাদক সাইফুল বারী ডাবলু, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. আমির হামজা, ভেটেরিনারি সার্জন পিএএ ডা. মো. রায়হান, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আব্দুল জব্বার, শিক্ষা অফিসার মিনা খাতুন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।
উপজেলা চত্ত্বরে শেরপুর ফায়ার সার্ভিসের সহযোগিতায় কিভাবে দুর্যোগ মোকাবেলা করতে হয় তা প্রদর্শন করে।
বক্তারা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্যোগ ঝূঁকি হ্রাসমূলক কর্মসূচি প্রণয়নে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনিই প্রথম মুজিব কিল্লা নির্মাণের মাধ্যমে দুর্যোগে জনগণের জানমাল রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখেন। তিনি ১৯৭৩ সালে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি) প্রতিষ্ঠা করেন, যা দূর্যোগ সতর্কবার্তা প্রচার ও সাড়াদান কার্যক্রমে বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে।
দিবসটি পালন উপলক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ব্যাপক কার্যক্রম হাতে নিয়েছে। এর মধ্যে দেশব্যাপী আলোচনা সভা, পোস্টার ও লিফলেট বিতরণ, ক্রোড়পত্র প্রকাশ, চিত্রাঙ্কন বিভিন্ন প্রতিযোগিতা ইত্যাদি রয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com