মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯, ১০:১৫ পূর্বাহ্ন

বিএনপির সাথে বেইমানি করে অলির জোটে জামায়াত!

বিএনপির সাথে বেইমানি করে অলির জোটে জামায়াত!

নিউজ ডেস্ক: এবার বিএনপির সাথে বেইমানি করে কর্নেল (অব.) অলি আহমদের জোটে যোগ দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী। হঠাৎ তাদের এই সিদ্ধান্তে হতবিহবল হয়ে পড়েছে বিএনপি। হতাশ হয়ে পড়েছেন বিএনপির শীর্ষ নেতারা। কোন লাভের আশায় বা কোন মহলের ইশারায় জামায়াত কৌশলে বিএনপিকে ত্যাগ করলো, সেই প্রশ্নের কোনো সদুত্তর পাচ্ছেন না দলটির শীর্ষ নেতারা।

তথ্যসূত্র বলছে, জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক ও এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ রাজপথে নামার ঘোষণা দিয়েছেন। এর আগে তিনি খালেদা জিয়া ও তারেকের নেতৃত্বের অযোগ্যতা ও ঐক্যফ্রন্টের ব্যর্থতায় ক্ষোভ প্রকাশ করে ২০ দলীয় জোটের নেতৃত্ব পরিবর্তনের দাবিও করেছিলেন। বিএনপির কাছ থেকে কোনো সাড়া না পাওয়ায় নতুন জোট গঠন করতে বাধ্য হয়েছেন অলি।

এ প্রসঙ্গে পরিচয় গোপন রাখার শর্তে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, জামায়াত অলির জোটে যোগ দেয়ায় বিএনপি রাজনৈতিকভাবে চাপে পড়েছে। জামায়াতের লোকবল নিয়ে এতদিন রাজপথে প্রতাপ দেখাতো বিএনপি। সেই জামায়াত কৌশলে বিএনপিকে ছেড়ে দেয়ায় রাজপথের আন্দোলনে জনবল সরবরাহের ক্ষেত্রে বড় ধরণের একটি হোঁচট খেলো বিএনপি। এক অর্থে আবার বলতে পারেন, দীর্ঘদিন রাজনৈতিকভাবে প্রতারিত হওয়ায় মনের ক্ষোভ থেকে বিএনপিকে তালাক দিয়েছে জামায়াতে।

এর আগে ১০ অক্টোবর একটি সংবাদ সম্মেলনে জাতীয় মুক্তিমঞ্চের আহ্বায়ক অলি আহমদ বলেন, ‘আপনাদের অবগতির জন্য বলতে চাই, কিছুদিন আগে আমরা ঐক্য করেছি। ২০ দলীয় জোটের বিএনপি নেতা গয়েশ্বর স্টেটমেন্ট দিয়েছিলেন যে তাকে ‘অনেক অনুরোধ করা হয়েছে আসার জন্য, কিন্তু তিনি আসেননি। আমরা আপনাদের এটাই কথা বলতে চাই, কোনো ধান্দাবাজকে আমরা এই মঞ্চে আসতে দেবো না। যারা এসেছে, তারাই থাকবে। এরপর যদি কাউকে আসতে হয়, এখন যারা মঞ্চে আছে, এই দলগুলোর অনুমতি ছাড়া মঞ্চে তাদের বসতে দেওয়া হবে না। সবচেয়ে বড় কথা, ধান্দাবাজ ও দুর্নীতির সাইনবোর্ডধারী কোনো দলকে এই মঞ্চের সদস্য হিসেবে গ্রহণ করা হবে না। এসময় ড. কামাল হোসেন, মাহমুদুর রহমান মান্না, আ স ম আব্দুর রব ও ফখরুলকে পরোক্ষভাবে ধান্দাবাজ বলেও আখ্যায়িত করেন এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি।

প্রসঙ্গত, ২৭ জুন জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় মুক্তিমঞ্চ’র ব্যানারে নতুন জোটের আত্মপ্রকাশ ঘটান অলি আহমদ। এই উদ্যোগের সঙ্গে জামায়াতও আছে বলেই নিশ্চিত করেন অলি। ‘জাতীয় মুক্তিমঞ্চ’ গঠনের তিন মাস পর বৃহস্পতিবার (১০ অক্টোবর) প্রকাশ্যে মঞ্চের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মিয়া গোলাম পরওয়ার।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com