মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ০৪:১৮ অপরাহ্ন

“ব্র্যাকের কর্মসূচি দারিদ্র্য নিরসনে গুরুত্বপূর্ণ উদ্যোগ”: নওগাঁ জেলা প্রশাসক

“ব্র্যাকের কর্মসূচি দারিদ্র্য নিরসনে গুরুত্বপূর্ণ উদ্যোগ”: নওগাঁ জেলা প্রশাসক

নওগাঁ প্রতিনিধি: নওগাঁ জেলা প্রশাসক মো: হারুন-অর-রশীদ বলেছেন, আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচনে বিশ্বের বৃহত্তম বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক বাংলাদেশসহ আন্তর্জাতিক পর্যায়ে নানা কার্যক্রম হাতে নিয়েছে। ব্র্যাকের কর্মসূচি দারিদ্র নিরসনে গুরুত্বপূর্ন উদ্যোগ। আশা রাখি আগামীতেও ব্র্যাকের এই সব উদ্যোগ অব্যাহত থাকবে। দেশজুড়ে অতিদারিদ্র্য নিরসনে ব্র্যাকের ভূমিকার প্রশংসনীয়। ব্র্যাকের এই উদ্যোগ অত্যন্ত ভাল সকল এনজিওদের এ ধরনের কাজ করা উচিত।

 

 

তিনি মঙ্গলবার দুপুরে আন্তর্জাতিক দারিদ্র্য বিমোচন দিবস উপলক্ষে সদর উপজেলার দুবলহাটি জমুনী মধ্যপাড়া গ্রামে নওগাঁ জেলায় ব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রামের কার্যক্রম পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। তিনি ব্র্যাকের উল্লেখিত কর্মসূচির অংশগ্রহণকারীদের বাড়ি পরিদর্শন করেন এবং তাদের সঙ্গে বৈঠক করেন। এসময় আরও উপস্থিত ছিলেন সদর জেলা প্রাণীসম্পদ অফিসার উত্তম কুমার দাস, জেলা সমাজসেবা অফিসের উপ-পরিচালক নূর মোহাম্মদ, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) টুকটুক তালুকদার, দুবলহাটি ইউনিয়ন চেয়ারম্যান আনিছুর রহমান, জেলা ব্র্যাক প্রতিনিধি স্বপন কুমার মিস্ত্রী, জোনাল ম্যানেজার বাবুল আক্তার, আরএম বাবুল হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

 

 

ব্র্যাকের জেলা প্রতিনিধি স্বপন কুমার মিস্ত্রি বলেন নওগাঁ জেলায় ২০০৫ সালে আলট্রা-পুওর গ্র্যজুয়েশন প্রোগ্রামের কার্যক্রম শুরু হয়। ২০১৮ সালের ডিসেম্বর পর্যন্ত জেলাটির ২৭৯৫১টি অতিদরিদ্র পরিবার ব্র্যাকের আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রামের আওতায় এসেছে। ২০১৯সালে নওগাঁ জেলায় এই কর্মসূচিটিতে অংশ নিচ্ছে ০৭টি উপজেলার ১৮৮৭টি অতিদরিদ্র পরিবার। ২০০২সাল থেকে ২০১৯সাল পর্যন্ত বাংলাদেশের ৪৭টি জেলার বিশ লক্ষের বেশি অতিদরিদ্র পরিবার আলট্রা-পুওর গ্র্যাজুয়েশন প্রোগ্রামের আওতায় এসেছেন যাদের ৯৫% কর্মসূচি শেষ হয়ে যাওয়ার পর দীর্ঘমেয়াদের তাদের আর্থসামাজিক উন্নয়নের ধারা বজায় রাখতে সক্ষম হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com