মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ১২:৪৫ পূর্বাহ্ন

রাণীশংকৈলে অতিরিক্ত পরীক্ষার ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মিছিল

রাণীশংকৈলে অতিরিক্ত পরীক্ষার ফি আদায়ের প্রতিবাদে শিক্ষার্থীদের মিছিল

হুমায়ুন কবির, রানীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল উপজেলার কাতিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অতিরিক্ত টেস্ট পরীক্ষার ফি আদায়ের প্রতিবাদে ১৫ অক্টোবর মঙ্গলবার সকালে সিনিয়র সহকারি কমিশনার (ভুমি) সোহাগ চন্দ্র সাহা’র নিকট ছাত্র-ছাত্রীরা অভিযোগ আকারে স্মারকলিপি প্রদান করেন ।
কাতিহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুমায়ুন কবির বাবুল দশম শ্রেনীর টেস্ট পরীক্ষার অতিরিক্ত ফি দাবি করায়, ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে এসএসসি টেষ্ট পরীক্ষায় অংশগ্রহণ না করে মিছিল নিয়ে উপজেলা পরিষদে এসে এ্যাসিল্যান্ড সোহাগ চন্দ্র সাহার নিকট স্মারকলিপি প্রদান করে এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভিন্ন রকম গালিগালাজ করার ব্যাপারেও অভিযোগ তুলে ধরে। এছাড়াও প্রধান শিক্ষক কর্তৃক বিদ্যালয়ের একটি রুম গ্রামীণ ব্যাংক কে ভাড়া দিয়ে ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার ক্ষতি করছে বলে অভিযোগ তুলেন।
এদিকে সিনিয়র সহকারি কমিশনার (ভূমি) সোহাগ চন্দ্র সাহা পরীক্ষার্থীদের দ্রুত টেষ্ট পরীক্ষায় অংশগ্রহণ গ্রহণ করার জন্য অটো এবং ভ্যানে করে স্কুলে পাঠানোর ব্যবস্থা করেন। তিনি বলেন, প্রধান শিক্ষকের অভিযোগের বিষয়টি সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তার মাধ্যমে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। স্কুলের প্রধান শিক্ষক হুমায়ুন কবির বাবুলের সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, আমার স্কুলের ৬৭জন টেষ্ট পরীক্ষার্থী আন্দোলন করেছে।

 

 

তবে ৩১জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। তিনি আরো বলেন, আমরা জরিমানা ৫০ টাকাসহ মোট ৭৫০ টাকা করে আদায় করছি। গ্রামীণ ব্যাংককে ১টি রুম ভাড়া দেওয়ার বিষয়ে ছাত্র-ছাত্রীদের অভিযোগ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, এটা অনেক আগে থেকেই ভাড়া দেওয়া হয়েছে এ ভাড়া থেকে বিদ্যুৎ বিল, অতিথি আপ্যায়ন ও অন্যান্য খরচ করা হয়।
এ নিয়ে মাধ্যমিক শিক্ষা আলী শাহারিয়ারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ঢাকায় আছি তাই বিষয়টি পুরোপুরি জানিনা । তবে গ্রামীণব্যাংক ভাড়ার বিষয়টি জানি।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com