বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৪:২৬ পূর্বাহ্ন

ডিমলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ’র উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : “সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ, দুর্যোগ মোকাবেলার সর্বোত্তম উপায়” এবারের এই প্রতিপাদ্যে সারা দেশের ন্যায় নীলফামারীর ডিমলা উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ এর শুভ-উদ্বোধন করা হয়েছে।

আজ ববুধবার সকালে উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে র্কাযালয় চত্ত্বরে প্রথমে জাতীয় ও বিভাগীয় পতাকা উত্তোলন করে সাপ্তাহ ব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করে আলোচনা সভায় মিলিত হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আফতাব উদ্দিন সরকার। উপজেলা নির্বাহী অফিসার মোছা: নাজমুন নাহার মুনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম। আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের (ভারপ্রাপ্ত) অফিসার আবু বক্কর সিদ্দিক (এবিসি)।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ডিমলা থানার অফিসার ইচার্জ (ওসি) মফিজ উদ্দিন শেখ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের সাবেক কমান্ডার সামছুল হক, বালাপাড়া স্কুল এ্যান্ড কলেজের সহকারী শিক্ষক আফরাইম আল মিছরী বাবলু প্রমুখ। সভায় বক্তারা বলেন, দুর্যোগ-দুর্ঘটনায় জীবন ও সম্পদ রক্ষার মাধ্যমে নিরাপদ বাংলাদেশ গড়ে তোলার আহবান জানিয়ে বিভিন্ন ধরনের দুর্যোগ থেকে রক্ষা পেতে সচেতনার সহিত নিরাপদে জীবন-জাপন করার পরামর্শ প্রদান করেন।

আলোচনা শেষে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও সাধারণ জনগণের উপস্থিতিতে গণ-সচেতনতা বৃদ্ধির লক্ষে মোহড়া পরিদর্শন করে দেখান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সকল সদস্য বৃন্দ।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com