বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ০৪:৫২ পূর্বাহ্ন

প্রয়াত সাংসদ বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত, প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির শ্রদ্ধা

নিউজ ডেস্ক : চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ও জাসদ নেতা মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টা ৫ মিনিটে জাতীয় সংসদ ভবনের টানেলে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মহিউদ্দিন খান আলমগীর, সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, ব্যারিস্টার আনিসুল, সংসদ সদস্য (বিএনপি) হারুনুর রশিদ, জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার প্রমুখ।

জানাজা পরিচালনা করেন জাতীয় সংসদ জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আবু রায়হান।

প্রথম জানাজা শেষে শ্রদ্ধা নিবেদনের জন্য বাদলের মরদেহ কিছুক্ষণের জন্য সংসদ প্রাঙ্গণে রাখা হয়। এসময় শ্রদ্ধা নিবেদন করেন- রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার শিরীন শারমিন, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, একাদশ জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ১৪ দলের পক্ষ থেকে সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমসহ অন্যান্য নেতারা।

জানাজা শেষে গার্ড অব অনার দেওয়া হয় মুক্তিযোদ্ধা মঈন উদ্দীন খান বাদলকে।

দুপুরে হেলিকাপ্টারযোগে জাসদ নেতার মরদেহ চট্টগ্রামে নেওয়া হবে। চট্টগ্রাম জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদ ময়দানে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে তার দ্বিতীয় জানাজা।

আছরের নামাজ শেষে চট্টগ্রাম বোয়ালখালী সিরাজুল ইসলাম ডিগ্রি কলেজ ময়দানে অনুষ্ঠিত হবে তৃতীয় জানাজা। এরপর অন্য সব আনুষ্ঠানিকতা শেষে পারিবারিক কবরস্থানে তাকে সমাহিত করা হবে।

গত বৃহস্পতিবার (৭ নভেম্বর) বাংলাদেশ সময় সকাল ৭টা ৪৫ মিনিটে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চট্টগ্রাম-৮ আসনের তিনবারের সংসদ সদস্য মঈন উদ্দীন খান বাদল। পরে শুক্রবার (৮ নভেম্বর) রাত ৮টায় তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন

©2014 - 2019. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com