বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০৯:৪৪ পূর্বাহ্ন

গাজীপুরে ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২

গাজীপুরে ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২

আতিক, গাজীপুর জেলা প্রতিনিধি ঃগাজীপুরের টঙ্গীতে অবস্থিত ন্যাশনাল ফ্যান কারখানার হিট চেম্বার বিস্ফোরণে দুইজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন অন্তত ২০ জন। এ সময় কারখানার শ্রমিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আহতদের মধ্যে ৮ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

২ অক্টোবর মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে টঙ্গী বিসিক শিল্প এলাকায় ন্যাশনাল ফ্যান কারখানায় এ ঘটনা ঘটে।টঙ্গী সরকারি হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ পারভেজ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- সাইফুল ইসলাম (১৮) ও শামসুল হক (২০)। তারা টঙ্গীর মরকুন এলাকায় ভাড়া থেকে ওই কারখানায় কাজ করতেন বলে জানা গেছে। আহতদের পরিচয় এখনও জানা যায়নি। হতাহতদের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে রাখা হয়েছে।

 

ওই কারখানার কর্মচারী রহীম জানান, সকালে যথাসময়ে কারখানায় এসে কাজ শুরু করেন তারা। বেলা সাড়ে ১১টার দিকে হঠাৎ কারখানার বয়লার বিস্ফোরিত হয়। এখন পর্যন্ত দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ সময় ১৫-২০ জনের মতো শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার হাসপাতালে নেয়া হয়েছে।

 

গাজীপুরে ন্যাশনাল ফ্যান কারখানায় বিস্ফোরণে নিহত ২

 

টঙ্গী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আশিকুর রহমান বলেন, ওই কারখানার তিনতলা ভবনের তৃতীয় তলায় হিট চেম্বার বিস্ফোরণে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর টঙ্গী ফায়ার স্টেশনের দুটি ইউনিট এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় হুড়োহুড়ি করে নামতে গিয়ে কমপক্ষে ২০ জন আহত হন।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন জানান, ন্যাশনাল ফ্যান কারখানার হিট চেম্বার বিস্ফোরণে আগুন ধরে যায়। এতে দগ্ধ হয়ে দুই শ্রমিক ঘটনাস্থলে মারা গেছেন। এ ঘটনায় আরো ২০-২৫ জন আহত হয়েছেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে এনেছে। পুলিশ উদ্ধার অভিযান শুরু করেছে। প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনের জন্য ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়েছে।

এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রধান করা হয়েছে গাজীপুরের অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মশিউর রহমানকে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com