শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৩:২৯ অপরাহ্ন

সিনাহের রাজনৈতিক আশ্রয়ের জন্য যুক্তরাষ্ট্রের কাছে ড:কামাল ও ড:ইউনূস

সিনাহের রাজনৈতিক আশ্রয়ের জন্য যুক্তরাষ্ট্রের কাছে ড:কামাল ও ড:ইউনূস

সংবাদ ডেস্ক: সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা সম্প্রতি তার বই প্রকাশ করেছেন যা মিথ্যা এবং বিতর্কিত তথ্যপূর্ণ। তিনি নিজের বই লাভের জন্য এই বইটি লিখেছিলেন। তিনি অবৈধভাবে প্রচুর পরিমাণে অর্থোপার্জন করেছেন এবং এখন তিনি মার্কিন সরকারের রাজনৈতিক আশ্রয় চাইছেন। তিনি বলছেন, তিনি এই বইটি লেখার জন্য নিজের দেশে অনিরাপদ। অপরদিকে, গনো ফোরামের সভাপতি ও জাতীয় ওিককোর নেতা ড। কামাল হোসেন ও নোবেল বিজয়ী ড। মুহাম্মদ ইউনূস এই প্রক্রিয়া নিয়ে কাজ করছেন যাতে সিনহা তাঁর আশ্রয় পান।

 
সূত্র জানায়, কমল হোসেন দীর্ঘদিন ধরে আমেরিকান কংগ্রেস লিগ্যাল এইড কমিটির সদস্য এবং পেট্রোলিয়াম আলোচনা ও বিতরণ কমিটির সদস্য ছিলেন। তিনি আমেরিকার একাধিক প্যানেল কমিটির উপদেষ্টা হিসেবেও কাজ করেছিলেন। এখন তিনি সুরেন্দ্র কুমার সিনহা এই লিঙ্ক ব্যবহার করছেন যাতে তিনি আমেরিকায় আশ্রয় পান।

 

 

অন্যদিকে ড। মুহাম্মদ ইউনূস মার্কিন যুক্তরাষ্ট্রে একটি প্রভাবশালী লবিস্ট। তিনি সিনহার আশ্রয়ের জন্যও কাজ করছেন। যেহেতু, ইউনূস মার্কিন যুক্তরাষ্ট্রের সর্বোচ্চ শিরোনাম জিতেছেন যা ‘কংগ্রেসনাল গোল্ড মেডেল’ এবং তিনি সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও সাবেক ফার্স্ট লেডি হিলারি রোডহ্যাম ক্লিনটন-এর সাথেও ভাল সম্পর্ক রেখেছিলেন, ফলে তাকে মার্কিন ডেমোক্র্যাটিক পার্টিতে প্রবেশ করতে দেওয়া হয়েছিল। তিনি সিনহা এর রাজনৈতিক আশ্রয়ের জন্য এই সংযোগ ব্যবহার করছেন।

 

 

এদিকে, সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা তাঁর বই ‘এ ব্রোকেন ড্রিম: লুল অফ হিউম্যান রাইটস অ্যান্ড ডেমোক্রেসি’ উদ্বোধন করেন। যদিও শিক্ষিত মানুষ এতে বিশ্বাসী ছিল না কারণ এটি বানানো তথ্য পূর্ণ ছিল, তাই উদ্বোধনী অনুষ্ঠানে 11 থেকে 1২ জন উপস্থিত ছিলেন। সকলেই সকলেই ব্যক্তিগতভাবে সিনহা নিয়ে জড়িত।

 

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একজন সুপরিচিত নেতা জানান, সিনাহ লাখ লাখ ডলার ব্যয় করতে ইচ্ছুক, যাতে যুক্তরাষ্ট্র তার রাজনৈতিক আশ্রয়ের অনুমতি দেয়। সিনহা তার নিজের অ্যাকাউন্ট থেকে খরচ করতে প্রস্তুত।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com