মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮, ০৮:৫৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মান্দায় চৌদ্দ দলীয় জোটের শরীক জেপি’র এ্যাডভোকেট সাইদুর রহমান বকুলের গণসংযোগ নরসিংদীতে নিহত ৪ জনের বাড়ি পাবনায় :তাদের আটক করে পুলিশ ফাঁড়িতে রাখা হয় অভিযোগ পরিবারের বেনাপোল সীমান্তে নারী-পুরুষ ও শিশুসহ আটক -১৪ সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সম্মাননা পেলেন শেখ সাইফুল ইসলাম কবির রাজশাহীতে রেলের টিকিট কালোবাজারির দায়ে আটক-৪:ভ্রাম্যমান আদালতে ৭ দিনের কারাদন্ড রাজশাহী মহানগরীতে ফেন্সিডিলসহ র‍্যাবের হাতে যুবক আটক সংসদ নির্বাচনে রাজশাহী মহানগরীর একটি নারী আসন বরাদ্দের দাবিতে মানববন্ধন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অভাব অনটন দুরে সরে গেছে – হুইপ ইকবালুর রহিম এমপি ব্যারিস্টার মইনুলের জামিন নামঞ্জুর:কারাগারে পাঠানোর নির্দেশ চাঁপাইনবাবগঞ্জ জেলা ওলামা লীগের সভাপতি গ্রেফতার

জেলা শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হলেন চিরিরবন্দর উপজেলার শিক্ষা অফিসার- এম.জি.এম সারোয়ার হোসেন

জেলা শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত এম.জি.এম সারোয়ার হোসেন

মো: আব্দুস সালাম-চিরিরবন্দর (দিনাজপুর) থেকে: প্রাথমিক শিক্ষা মানোন্নয়ন ও পেশাগত দায়িত্বে সততা ও দক্ষতার স্বীকৃতি স্বরুপে প্রাথমিক শিক্ষা বিভাগে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষা অফিসার নির্বাচিত হয়েছেন চিরিরবন্দর উপজেলা শিক্ষা অফিসার এম.জি.এম সারোয়ার হোসেন। জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৮ইং জেলা কমিটির সভাপতি ও জেলা প্রশাসক ড. আবু নাইম মুহাম্মদ আব্দুস সুবুর ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: তৌফিকুজ্জামান সহ কমিটির অন্যান্য সদস্যগণ কর্তৃক ১৯ সেপ্টেম্বর বুধবার জেলার শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত করেন।

 

কর্মক্ষেত্রে নিষ্ঠা ও দায়িত্ব শীলতার পরিচয়ের ফলে এর আগেও একাধিকবার জেলা পর্যায়ে তিনি শ্রেষ্ঠ শিক্ষা অফিসার হিসেবে নির্বাচিত হন। প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন, শিক্ষার উন্নয়ন, শিশুদের উপস্থিতি, শিশুদের বিদ্যালয় ত্যাগের হার, ব্যাক্তিগত দান ও জনগনের সহযোগিতায় বিদ্যালয় গৃহ নির্মান ও সম্প্রসারন, ব্যাক্তিগত দান, জনগনের সহযোগিতায় বিদ্যালয়ে শিশুদের বসার টুল বেঞ্চ তৈরী, শিক্ষানীতি ও দিক নির্দেশনা মুলক তথ্য বহুল প্রবন্ধক।

 

নিবন্ধক, বই প্রকাশ, বিদ্যালয়কে আকর্ষনীয় করা, বৃক্ষ রোপন, ফুলের বাগান তৈরী, বিদ্যালয়ের বাউন্ডারি ওয়াল তৈরী, মিড-ডে মিল চালু, শিক্ষা উন্নয়ন ও সম্প্রাশারণে রেডিও, টেলিভিশনে বক্তব্য, বিদ্যালয় গৃহ ও বিদ্যালয়ের সম্পত্তি রক্ষানাবেক্ষন, বিদ্যালয়ে কাব গঠনে সহায়তা, আন্ত: বিদ্যালয়ে কাব সমাবেশের আয়োজনে সহায়তা করা, বদলী ও অবসর জনিত কারনে বিদ্যালয়ের শিক্ষক সংকট কালে স্বেচ্ছাসেবী শিক্ষকের ব্যবস্থা করা, প্রাথমিক শিক্ষার প্রয়োজনীয়তা ও গুরুত্ব সম্পর্কে পিতা-মাতাকে সচেতন করার উদ্দেশ্য সভা-সমাবেশ আয়োজন করা, বিদ্যালয়ে শিশুদের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানে আয়োজনে শিক্ষক/শিক্ষিকাদের সক্রিয়ভাবে সহযোগিতা করা, গরীব শিশুদের খাতা, পেন্সিল ও স্কুলের পোষাক প্রদানের ব্যবস্থা করা, বহিরাগত শিক্ষক/শিক্ষিকাদের বাসস্থান ও আহারের ব্যবস্থা করা, বৃত্তিপ্রাপ্ত পরীক্ষার উত্তম ফলাফলের অধিকারী শিশুদের পুরস্কৃত করা, প্রতিটি বিদ্যালয় পরিষ্কার পরিচ্ছন্ন তাঁর এরুপ কাজের স্বীকৃতি স্বরুপ-২০১৮ইং সালে জেলা সেরা কর্মকর্তা পদকে ভুষিত করে।

 

এম.জি.এম সারোয়ার হোসেন ২ ফেব্রুয়ারী ১৯৭৫ ইং সালে ঠাকুরগাঁও জেলা সদরে ঘোষপাড়া গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এম.বি.এ (মার্কেটিং) বিভাগ থেকে পাশ করে ২০০৫ সালে উপজেলা শিক্ষা অফিসার হিসেবে চাকুরীতে যোগদান করেন।
তিনি মান-সম্মত প্রাথমিক শিক্ষার লক্ষ্যে অর্জন এবং সবার জন্য প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে চিরিরবন্দরে প্রতন্ত গ্রামে প্রাথমিক শিক্ষার সুযোগ ও সুফল পৌছে দেওয়ার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। জনপ্রতিনিধি, বিভিন্ন পেশার জনসাধারনের সাথে যোগাযোগ সমন্বয় ও সম্পর্ক স্থাপনের মধ্য দিয়ে প্রাথমিক শিক্ষার মানোন্নয়নের জন্য ব্যাপক ভুমিকা রাখেন।

 

চিরিরবন্দর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ একাধিক প্রধান শিক্ষক জানান, তিনি চিরিরবন্দরে যোগদানের পর থেকে তাঁর মেধা-যোগ্যতা দিয়ে আমুল পরিবর্তন এনেছেন। এ ব্যাপারে শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষা অফিসার এম.জি.এম সারোয়ার হোসেন জানান, প্রাথমিক শিক্ষার মান উন্নয়নে সঠিক ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছি এবং শিক্ষকদের সঠিকভাবে দায়িত্ব পালনের জন্য কঠোরভাবে নজর দারীসহ অনুপ্রেরনা দিয়ে যাচ্ছি।

 

শিক্ষকদের ছেলে-মেয়েদের সাথে বন্ধু সুলোভ আচারন করে ক্লাশে সময় দিতে নির্দেশ প্রদান করেছি। জেলা পর্যায়ে বাছাই কমিটি আমাকে নির্বাচিত করায় সকলকে অভিনন্দন। এ অর্জন আমার একার নয় সকলের। তিনি বলেন, সবার সহযোগিতা আর আন্তরিকতার ফলে এ অর্জন সম্ভব হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2018 rajshahinews24.com
Design & Developed BY ThemesBazar.Com