শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০৮:৫৫ পূর্বাহ্ন

ইন্টারমিলানের বিপক্ষেই মাঠে ফিরছেন মেসি

স্পোর্টস ডেক্স : ইনজুরি থেকে এখনও পুরোপুরি সেরে উঠেননি, তবু আসন্ন মিলান সফরের স্কোয়াডে রাখা হয়েছে লিওনেল মেসিকে। সাম্প্রতিক অনুশীলনে মেসির ফিটনেসে খুব দ্রুত অগ্রগতি হয়েছে। ফলে চ্যাম্পিয়নস লিগে বার্সেলোনার পরবর্তী ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষেই মাঠে ফিরছেন এই আর্জেন্টাইন তারকা।

মেসিকে ছাড়া যে কয়টা ম্যাচ (সেভিয়া, ইন্টার মিলান ও রিয়াল মাদ্রিদ এবং রায়ো ভায়েকানো) খেলেছে, তার প্রতিটিতে শুধু জয়ই নয়, বরং সকল জল্পনা-কল্পনার অবসানও ঘটিয়েছে কাতালান জায়ান্টরা। দলের সেরা তারকার অনুপস্থিতিতে তার ওপর নির্ভরতা কাটিয়ে সেরা ফল তুলে আনার অসাধারণ নজির দেখিয়েছে বার্সার আক্রমণভাগ।

বিশেষ করে জর্দি আলবা, যাকে নিয়ে দলে অনেক প্রশ্ন দেখা দিয়েছিল তাও অনেকটা কেটে গেছে। তার পারফরম্যান্স বার্সার উইঙ্গে বাড়তি শক্তি জুগিয়েছে। মিডফিল্ডের সবাই একসাথে জ্বলে উঠেছেন। রাফিনহাও দলে ফিরে ভালো পারফর্ম করে দেখিয়েছেন।

তবে মেসির অনুপস্থিতিতে সবচেয়ে বেশি যিনি আলো ছড়িয়েছেন তিনি উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। সামনে থেকে দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। দুই লিগ ম্যাচে ৫ গোল তাকে লিগের শীর্ষ গোলদাতা বানিয়ে দিয়েছে।

যখন থেকে নেইমার বার্সা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়েছেন, তখন থেকেই গোল করার মূল দায়িত্ব মেসি আর সুয়ারেজের উপর বর্তেছে। আর সেই দায়িত্ব ভালোই সামলেছেন এই দুই ফুটবল তারকা। নেইমারের বিদায়ের পর থেকে তথা ২০১৭ সালের গ্রীষ্ম থেকে ৯৭টি গোল করেছেন এই দুজন, যা দলটির মোট গোলের ৫৪%।

সুয়ারেজের ভূমিকা বুঝতে হলে আরও একটা হিসাবে চোখ বুলিয়ে নেওয়া যায়। বার্সার সাবেক ব্রাজিলিয়ান অ্যাটাকিং ডিফেন্ডার দানি আলভেজের বিদায়ের পর মেসি-সুয়ারেজের মিলিত অ্যাসিস্ট ৫৫, যেখানে সুয়ারেজ মেসিকে ২৭টি, আর মেসি সুয়ারেজকে ২৮টি অ্যাসিস্ট করেছেন।

আগামী বুধবার (৭ নভেম্বর) চ্যাম্পিয়নস লিগের ‘বি’ গ্রুপের ম্যাচে বাংলাদেশ সময় রাত ২টায় ইন্টার মিলানের মুখোমুখি হবে বার্সেলোনা।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com