বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০৯:১০ অপরাহ্ন

গাইবান্ধায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং

গাইবান্ধায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং
গাইবান্ধায় ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং

আরিফ উদ্দিন, গাইবান্ধা প্রতিনিধি ঃ উন্নয়নের অভিযাত্রায় অদ্যম বাংলাদেশ শীর্ষক প্রতিপাদ্য নিয়ে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা অনুষ্ঠান উপলক্ষে গাইবান্ধায় জেলা
প্রশাসক সম্মেলন কক্ষে বুধবার এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়। জেলার সকল
প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা এতে উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে মেলা সম্পর্কিত বিস্তারিত তথ্য ও বিবরণ তুলে ধরা হয়। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোছাঃ রোখছানা আখতার ও সাংবাদিকরা বক্তব্য রাখেন। মেলার প্রচারণা উপলক্ষে জেলার ২শ’ স্কাউটের একটি বর্ণাঢ্য সাইকেল র‌্যালী তুলসীঘাট থেকে শুরু হয়ে গাইবান্ধা শহরের প্রধান প্রধান প্রদক্ষিণ শেষে স্বাধীনতা প্রাঙ্গণের মেলা চত্বরে এসে শেষ হয়। প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ মাঠে ৪ থেকে ৬ অক্টোবর পর্যন্ত তিনদিনব্যাপী এই উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। মেলায় বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের ৭৯টি স্টল খোলা হয়েছে। সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক পর্যায়ে তুলে ধরা এবং সরকারের ভবিষ্যৎ কর্মপরিকল্পনা এমডিজি অর্জনে সরকারের সাফল্য প্রচার ও এসডিজি কার্যক্রমে জনগণকে সম্পৃক্ত করা, জেলা ব্রান্ডিং, স্থানীয় জনপ্রতিনিধিরা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তাদের যৌথ অংশগ্রহণে স্থানীয় সমস্যা সম্পর্কে মতবিনিময়, বাস্তবায়ন পরিকল্পনা এবং শেখ হাসিনার বিশেষ উদ্যোগ সম্পর্কে জনগণের অংশীদারিত্ব বৃদ্ধি করার লক্ষ্যে এই উন্নয়ন মেলা অনুষ্ঠিত হচ্ছে। মেলায় ফ্রি ওয়াই-ফাই জোন থাকবে। প্রধানমন্ত্রীর ১০টি ব্রান্ডিং প্রকল্পের বিবরণ এবং এর অগ্রগতি সম্পর্কে ধারণা দিতে মেলায় বিশেষ প্রদর্শনী স্টল খোলা হয়েছে।
এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাবিশ্বে বিভিন্ন কার্যক্রমের স্বীকৃতি স্বরূপ যে সমস্ত পুরস্কার লাভ করেছেন তার একটি চিত্র প্রদর্শনীর জন্য মেলায় বিশেষ একটি স্টল রয়েছে। তদুপরি মেলা উপলক্ষে বিশেষ ক্রোড়পত্র প্রকাশিত হয়। মেলায় তিনদিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান, শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও সেমিনারের আয়োজন করা হয়েছে। মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ একটি স্টল রয়েছে। প্রতিদিন সরকারের বিভিন্ন উন্নয়নমূলক তথ্য বিবরণীর ভিডিও মেলায় প্রচারের ব্যবস্থা করা হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com