বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ০৯:৪৭ অপরাহ্ন

জাতীয় ঐক্যফ্রন্ট এর কর্মসূচিতে কোথাও নেই খালেদার মুক্তির দাবি

জাতীয় ঐক্যফ্রন্ট এর কর্মসূচিতে কোথাও নেই খালেদার মুক্তির দাবি

মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে উঠে আসে নি বেগম খালেদার জিয়ার মুক্তির দাবি।

সাম্প্রতিক সময়গুলোতে দেখা গেছে, মুখে বিএনপি কিংবা জাতীয় ঐক্যফ্রন্ট এর নেতারা বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি করলেও তার মুক্তির ব্যাপারে জাতীয় ঐক্যফ্রন্টকে কার্যত কোনো ভূমিকা নিতে দেখা যায়নি। বিএনপি নেতারা ব্যারিস্টার মইনুল হোসেন এর মুক্তির দাবিতে যতটা উঠে পড়ে লেগেছিলেন ততটাও আন্তরিক দেখা যায়নি বেগম খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে।

মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে বক্তব্য রাখার সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, ‘আওয়ামী লীগ রাজি থাকলেও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্যারোলে মুক্তি চাচ্ছেন না তারা। এভাবে তাদের প্যারোলে মুক্তি নেয়ার ইচ্ছে নেই’।

বিএনপি সমর্থকদের জন্য দুঃখজনক এবং আশ্চর্যজনক হলেও এটাই সত্য যে, এখন আর তারা এতিমের টাকা মেরে খাওয়া মামলায় সাজাপ্রাপ্ত তাদের নেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি চাচ্ছে না। বেগম খালেদা জিয়া তথা জিয়া পরিবারকে মাইনাস করতেই বিএনপির কেদ্রীয় নেতারা এখন বেগম খালেদা জিয়ার মুক্তি চাচ্ছে না। তাহলে কি খালেদা জিয়াকে বাদ দিয়েই নির্বাচনে যাচ্ছে বিএনপি?

এ নিয়ে বিএনপির মধ্যে দেখা দিয়েছে কোন্দল। রাজনৈতিক বিশেষজ্ঞরা কেউ কেউ বলছেন, ‘সুযোগের সদ্ব্যবহার করছেন মীর্জা ফখরুলসহ কেন্দ্রীয় নেতারা। সুযোগ বুঝে এখন তারা খালেদা জিয়া তথা জিয়া পরিবারকে মাইনাস করে দিতেই কামালকে নেতৃত্বে এনেছেন। মইনুল হোসেন এর ফাঁস হওয়া ফোনকলে অবশ্য সেরকমই আভাস পাওয়া গিয়েছিলো’।

আর বিএনপির মধ্যেই যারা মাঠের রাজনীতি করেন বা একটু উদারবাদী বলে পরিচিত এবং সিনিয়র তারা কেউই তারেক রহমানকে পছন্দ করেন না। কারণ তারা মনে করেন, বিএনপির আজকের এই দুর্দশার মূলে রয়েছেন তারেক রহমান। আর ছেলের শত অন্যায়কে প্রশ্রয় দিয়ে সেই অন্যায়কে বাড়তে দিয়েছেন মা খালেদা জিয়া। জিয়া পরিবারের জীবিত এই দুই সদস্যদের কারণেই বিএনপির এই ভঙ্গুর অবস্থা। কিন্তু দলটির অনেক নেতা-কর্মী সক্রিয় থাকলেও শুধুমাত্র মা-ছেলের ভুল রাজনীতির কারণে তাদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। বিএনপির তৃণমূল এর সবাই তাদের ভুল রাজনীতি থেকে বের হয়ে আসতে চায়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com