শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৮:২৭ পূর্বাহ্ন

স্টার সিনেপ্লেক্সেে আসছে হলউিডরে সাড়া জাগানো দুই ছবি

স্টার সিনেপ্লেক্সেে আসছে হলউিডরে সাড়া জাগানো দুই ছবি

হলিউডের দুটি সাড়া জাগানো ছবি একসঙ্গে মুক্তি পাচ্ছে স্টার সিনেপ্লেক্সে। ছবিগুলো হলো ‘বোহেমিয়ান রাপসোডি’ এবং ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। আগামী ৯ নভেম্বর থেকে দেখা যাবে ছবি দুটি। এরইমধ্যে ছবি দুটি রয়েছে হলিউডের সিনেমাপ্রেমীদের আগ্রহের তুঙ্গে।

জনপ্রিয় ব্রিটিশ ব্যান্ড কুইনের ভোকাল অকালপ্রয়াত ফ্রেডি মার্কারির জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। ব্যান্ডের জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারে ছবিটির নাম রাখা হয়েছে। এটি পরিচালনা করেছেন ব্রায়ান সিঙ্গার।
অন্যদিকে আর্নেস্ট হফম্যানের ছোটগল্প ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য ফোর রিয়ামস’। পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা : দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।

সত্তরের দশকে যুক্তরাজ্যে ‘কুইন’ নামে এক কালজয়ী রক সংগীত ব্যান্ড গড়ে উঠেছিলো। আজ অবধি ওই সাড়াজাগানো কুইন ব্যান্ডের কতো যে অগণিত ভক্ত রয়েছে তার কোনো ইয়ত্তা নেই। সেই কুইন ব্যান্ডের জনপ্রিয় ভোকাল ছিলেন ফ্রেডি মার্কারি। ১৯৯১ সালে মাত্র পঁয়তাল্লিশ বছর বয়সে এইডসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান তিনি।

কুইন ব্যান্ডের এই খ্যাতিমান শিল্পীর জীবনী নিয়ে নির্মিত হয়েছে ‘বোহেমিয়ান রাপসোডি’। ব্যান্ডের জনপ্রিয় গান ‘বোহেমিয়ান রাপসোডি’ অনুসারেই ছবিটির নাম রাখা হয়েছে। লন্ডনের কোনো এক গলির ব্যন্ড থেকে কুইন হয়ে ওঠার গল্পই চলচ্চিত্রটির পটভূমি। মুলত এই ব্যন্ডের লিড আর্স্টিট ফ্রেডি মারকুরির জীবনের রোমাঞ্চকর কাহিনীই উঠে এসেছে এ ছবিতে। তার চরিত্রে অভিনয় করেছেন রামি মালেক।

অন্যদিকে রূপকথার গল্পের ছবি ‘দ্য নাটক্র্যাকার অ্যান্ড দ্য মাউস কিং’। রূপকথার গল্পকে সিনেমার পর্দায় আনার ক্ষেত্রে জুড়ি নেই ডিজনির। এবার তারা পর্দায় নিয়ে আসছে জার্মান লেখক আর্নেস্ট হফম্যানের ছোটগল্প। এটি পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক লারস হালস্টর্ম এবং ‘ক্যাপ্টেন আমেরিকা: দ্য ফার্স্ট অ্যাভেঞ্জার’খ্যাত মার্কিন পরিচালক জো জনস্টন।

ছবির গল্প আবর্তিত হয়েছে ক্লারা নামের এক কিশোরীকে ঘিরে। মায়ের উপহারের বাক্সটি খুলতে তার প্রয়োজন একটি চাবির। সেই চাবির সন্ধানে তাকে জড়িয়ে পড়তে হয় অদ্ভুত এক রহস্যে। যে গল্পে রয়েছে আরো তিনটি সাদৃশ্য জগৎ, জীবিত কিছু পুতুল, বুদ্ধিমান এক ইঁদুরের দল এবং সেই জগতের অদ্ভুতুড়ে বাসিন্দারা।

তারকাবহুল এ চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ম্যাকেঞ্জি ফয়। এ ছাড়া দেখা যাবে কিরা নাইটলি, রিচার্ড ই গ্রান্ট, হেলেন মিলেন, মরগান ফ্রিম্যানের মতো অভিনয়শিল্পীদের।

ছবির মূল চরিত্রে অভিনয় করা ১৭ বছর বয়সী ম্যাকেঞ্জি ফয়ের শুরুটা হয়েছিল জনপ্রিয় সিরিজ ‘টোয়ালাইট’-এর শেষ দুই কিস্তি দিয়ে। নিজের প্রতিভার প্রমাণ তিনি পরেও দিয়েছেন ক্রিস্টোফার নোলানের ‘ইন্টারস্টেলার’-এ। তবে এবারই চলচ্চিত্রের পুরো আলোটা তার দিকে। নতুন আঙ্গিকে তাকে দেখার অপেক্ষায় দর্শক।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com