বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ১০:১১ অপরাহ্ন

৪০ কোটি বাঙ্গালির আশা ভরসার প্রতিক জননেত্রী শেখ হাসিনা: ভুমিমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি :ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, ১২ লাখ ৫০ হাজার রোহিঙ্গা শরণার্থীদের আশ্রয়দাতা, মাদার অব হিউমেনিটি, মাননীয় প্রধানমন্ত্রী, দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বেই ২০৪১ সালের মধ্যে আমেরিকা, গ্রেট ব্রিটেন, ফ্রান্স, রাশিয়ার মতো উন্নত দেশের সাথে এক কাতারে দাঁড়াতে সক্ষম হবে।
আজ পাবনা এ্যাডওয়ার্ড কলেজ চত্বরে আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ এর উদ্বোধন অনুষ্ঠানে ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এসব কথা বলেন। এর আগে মন্ত্রী শামসুর রহমান শরীফ চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উদযাপন অনুষ্ঠানে পাবনা শহরের মুক্ত মঞ্চ হতে এ্যাডওয়ার্ড কলেজ পর্যন্ত বিশাল এক র‌্যালির নেতৃত্ব দেন।
ভূমি মন্ত্রী শরীফ আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের বিশেষ গৃহীত উদ্যোগ আশ্রয়ণ প্রকল্প, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, শিক্ষা সহায়তা কর্মসূচি, একটি বাড়ি একটি খামার প্রকল্প, নারীর ক্ষমতায়ন, ডিজিটাল বাংলাদেশ, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা র্কসূচি, পরিবেশ সুরক্ষা প্রভৃতি ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে। তিনি বলেন, গ্রামের মানুষ এখন আর শহরের বস্তিতে বাস করতে আসবে না। গ্রামগুলোতে শহরের সকল সুযোগ সুবিধা তৈরি করে দিচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। কাজের সন্ধানে কাউকে গ্রাম ছেড়ে শহরে আসতে হবে না। তিনি বলেন, ৪০ কোটি বাঙালির আশা ভরসার প্রতীক জননেত্রী শেখ হাসিনা।
তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর নৌকা প্রতীককে আবারও জয়যুক্ত করুন। উন্নত বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনার হাতকে মজবুত করার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান মন্ত্রী। তিনি বলেন, প্রধানমন্ত্রী এদেশের মানুষকে মায়ের মমতা দিয়ে ভালোবাসেন। মানুষের জীবন জীবিকা ও মানের অনেক পরিবর্তন ঘটেছে। এর সব কৃতিত্ব জননেত্রী শেখ হাসিনার।
উল্লেখ্য, দেশব্যাপী জেলা, শহর, উপজেলায় একযোগে আজ ০৪ অক্টোবর থেকে ০৬ অক্টোবর ২০১৮ তিনদিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উদযাপিত হচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন ঘোষণা করেন। পাবনা জেলা প্রশাসনের উদ্যোগে এ্যাডওয়ার্ড কলেজে আয়োজিত উন্নয়ন মেলা পরিদর্শন করেন ভূমি মন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। পরে তিনি ঈশ^রদী উপজেলায় আয়োজিত উন্নয়ন মেলা পরিদর্শন করেন।
এসময় অন্যান্যের মধ্যে পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল, বিদ্যুৎ ও জ¦ালানি বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ইয়াকুব পাটোয়ারি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোস্তাফিজুর রহমান, পাবনা জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার রফিকুল ইসলাম পিপিএম উপস্থিত ছিলেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com