বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশের যেসব সংগীত তারকাদের একাধিক বিয়ে!!!

বিনোদন ডেক্স :বাংলাদেশের সংগীত অঙ্গনে এ পর্যন্ত উল্লেখযোগ্য সংখ্যক গায়িকার আবির্ভাব ঘটেছে। এদের অনেকেই সাফল্যের শিখরে পৌঁছালেও ব্যক্তিজীবনে সংসার নিয়ে হোঁচট খেতে হয়েছে তাদের।

সাবিনা ইয়াসমিন

যিনি চার দশকেরও বেশি সময় ধরে গানের ভুবনে বিচরন করছেন, বাংলাদেশের ইতিহাসে একমাত্র রুনা লায়লা ছাড়া তার সমকক্ষ হয়ে আর কেউ বোধ হয় এত লম্বা সময় ধরে আধিপত্য বজায় রেখে চলতে পারেননি। গত কয়েক দশকে তিনি সর্বমোট কত হাজার গান গেয়েছেন তার সঠিক হিসেব হয়তো সাবিনা নিজেও দিতে পারবেন না, তবে মরমী শিল্পী সেই আব্দুল আলীম থেকে শুরু করে একালের কোন উঠতি গায়কের সাথেও অবিরাম গেয়ে চলেছেন একের পর এক গান। সুযোগ পেয়েছেন উপমহাদেশের বরেণ্য সুরকার আর. ডি. বর্মণের সুরে গান গাওয়ার, বিখ্যাত কিশোর কুমারের ও মান্না দের সাথেও ডুয়েট গান গাওয়ার। ১৯৮৫ সালে গানের জন্য ভারত থেকে ‘ডক্টরেট” ও লাভ করেছেন। সাধারণত চলচ্চিত্রের গানেই তিনি বেশী কন্ঠ দিয়েছেন। চলচ্চিত্রে প্রায় ১২ হাজারের মতো গান করছেন তিনি। ১৩ বার জিতেছেন জাতীয় পুরস্কার।ব্যক্তিজীবনে সংসার নিয়ে হোঁচট খেতে হয়েছে তার।আর এই কারণে বিয়ের পিঁড়িতে বসতে হয়েছে একাধিকবার।প্রথমে বিয়ে করেছিলেন এক ব্যাংক ম্যানেজারকে। সেই সংসারে তাদের এক কন্যাসন্তান রয়েছে। কিন্তু বেশিদিন টেকেনি সে সংসার। এরপর তিনি বিয়ে করেন ঢাকাই ছবির জনপ্রিয় নৃত্য পরিচালক আমির হোসেন বাবুকে। দীর্ঘদিন সংসার করার পর তাদের বিচ্ছেদ হয়ে যায়। পরে সাবিনা ইয়াসমিন বিয়ে করেন কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী সুমন চট্টোপাধ্যায়কে, যিনি পরে ধর্মান্তর হয়ে কবির সুমন নাম ধারণ করেন।

রুনা লায়লা

উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী রুনা লায়লা এ পর্যন্ত তিনবার বিয়ের পিঁড়িতে বসেছেন। তার প্রথম বিয়ে হয় খাজা জাভেদ কায়সার নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি দ্বিতীয় বিয়ে করেন সুইজারল্যান্ডের নাগরিক রন ড্যানিয়েলকে। সর্বশেষ তিনি গাঁটছড়া বাঁধেন বাংলা চলচ্চিত্রের খ্যাতিমান অভিনেতা-পরিচালক আলমগীরের সঙ্গে।

শাকিলা জাফর

জনপ্রিয় শিল্পী শাকিলা জাফর এখন আর আগের নামে নেই। নাম পাল্টিয়ে হয়েছেন ‘শাকিলা শর্মা’। নতুন বিয়ের কারণেই তার নামের এই পরিবর্তন। তার নামের সঙ্গে জাফর ছিল আগের স্বামীর নামের অংশ হিসেবে। ডিভোর্সের পরও তিনি নামটি না পাল্টালেও নতুন বিয়ের পর ঠিকই পাল্টেছেন।

সামিনা চৌধুরী

জনপ্রিয় এ সংগীতশিল্পী সামিনা চৌধুরী প্রথমে ভালোবেসে বিয়ে করেছিলেন আরেক প্রখ্যাত কণ্ঠশিল্পী, সুরকার ও সংগীত পরিচালক নকীব খানকে। কিন্তু মতের অমিল হওয়ায় বিয়ে ভেঙে যায় তাদের। পরে সামিনা চৌধুরী বিয়ে করেন অনুষ্ঠান নির্মাতা এজাজ খান স্বপনকে।

ডলি সায়ন্তনী

প্রথমে বিয়ে করেছিলেন এক ব্যবসায়ীকে। পরে দ্বিতীয় বিয়ে করেন গীতিকার আহমেদ রিজভীকে। এই সংসার ভেঙে যাওয়ার পর ডলি ভালোবেসে বিয়ে করেন সংগীতশিল্পী রবি চৌধুরীকে। কিন্তু এই ভালোবাসার সংসারও টেকেনি। পরবর্তী সময়ে ফাইজান আজিম নামে এক ব্যবসায়ীকে বিয়ে করেন জনপ্রিয় এই কণ্ঠশিল্পী।

মমতাজ

প্রথম স্বামী আবদুর রশীদ সরকার। তার দ্বিতীয় স্বামী ছিলেন মানিকগঞ্জ পৌরসভা চেয়ারম্যান মোহাম্মদ রমজান আলী। এটি মোহাম্মদ রমজান আলীরও দ্বিতীয় বিয়ে ছিল। মমতাজের তৃতীয় স্বামী মইনউদ্দিন হাসান চঞ্চল মমতাজ প্রতিষ্ঠিত মমতাজ চক্ষু হাসপাতালের একজন চিকিৎসক। মইনউদ্দিন হাসান চঞ্চলের এটি দ্বিতীয় বিয়ে।

নাজমুন মুনিরা ন্যান্সি

২০০৬ সালে ন্যান্সি ভালোবেসে বিয়ে করেন ব্যবসায়ী আবু সাঈদ সৌরভকে। ২০১২ সালের ২৪ মে আনুষ্ঠানিকভাবে তাদের ছয় বছরের সংসারজীবনের ইতি ঘটে। তাদের একমাত্র মেয়ে রোদেলা। পরে ২০১৩ সালের ৪ মার্চ তিনি নাজিমুজ্জামান জায়েদকে বিয়ে করেন। জায়েদ ময়মনসিংহ পৌরসভায় চাকরি করছেন এবং ব্যবসার সঙ্গেও জড়িত।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com