মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪:২৪ অপরাহ্ন

নির্বাচনের আগ মুহুর্তে নয়া মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার ঢাকায়

নিউজ ডেক্স :ঢাকায় পৌছেছেন নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। রবার্ট মিলার গত ২ নভেম্বর দীর্ঘ ৪ বছর দায়িত্ব পালন শেষে বাংলাদেশ থেকে বিদায় নেয়া মার্কিন রাষ্ট্রদূত মার্সিয়া ব্লুম বার্নিকাটের স্থলাভিষিক্ত হলেন।

রবিবার বিকেলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিনি এসে পৌঁছান। এ সময় ঢাকাস্থ মার্কিন দূতাবাসের কর্মকর্তারা তাকে স্বাগত জানান।

দূতাবাস সূত্রে জানায়, নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত সোমবার রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করতে পারেন।

চলতি বছরের ১৭ জুলাই বতসোয়ানায় দায়িত্ব পালনরত এই মার্কিন রাষ্ট্রদূতকে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে মনোনীত করেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মিলার ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে কনস্যুল জেনারেল ছিলেন। তিনি নয়াদিল্লি, বাগদাদ ও জাকার্তায় আঞ্চলিক নিরাপত্তা কর্মকর্তা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়াও কূটনীতিক নিরাপত্তা সেবা বিষয়ক মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ে কাজ করেছেন মিলার।

বর্তমান মার্কিন রাষ্ট্রদূত বার্নিকাটের মেয়াদ শেষ পর্যায়ে। বার্নিকাট ২০১৫ সালের ২৪ জানুয়রিতে রাজনৈতিক অস্থিরতা চলাকালে ঢাকায় যোগদান করেন। তার আগে ২০১৪ সালের ২২ মে মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ১৫তম রাষ্ট্রদূত হিসেবে মার্সিয়া বার্নিকাটকে মনোনীত করেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com