শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৮:১৪ পূর্বাহ্ন

ফকিরহাট কি ফকির মুক্ত হয়েছে : প্রশ্ন প্রধানমন্ত্রীর

ফকিরহাট কি ফকির মুক্ত হয়েছে : প্রশ্ন প্রধানমন্ত্রীর

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার জনগণের উদ্দেশে প্রশ্ন করে বলেছেন, ফকিরহাট কি ফকির মুক্ত হয়েছে? উত্তরে জেলা প্রশাসক বলেন, শুধু ফকিরহাট নয়, পুরো বাগেরহাট জেলা এখন ফকির মুক্ত।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ স্লোগানে রাজধানীর শেরেবাংলা নগরে বাণিজ্য মেলার মাঠে অায়োজিত তিন দিনব্যাপী চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ এর উদ্বোধন এবং বিভিন্ন জেলার উপকারভোগীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এমন প্রশ্ন করেন।

বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মেলা উদ্বোধনের পর বরগুনা জেলার অামতলী, বাগেরহাট জেলার ফকিরহাট, নড়াইল জেলা ও রংপুরের পীরগঞ্জ উপজেলার উপকারভোগীদেন সঙ্গে কথা বলেন তিনি।

বাগেরহাট ও নড়াইল জেলা ভিক্ষুক মুক্ত এবং সংশ্লিষ্ট এলাকার ভিক্ষুকদের পুনর্বাসন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্তোষ প্রকাশ করেন। বাগেরহাট জেলার ফকিরহাটের ও নড়াইল জেলার দু’জন পুনর্বাসিত ফকির শেখ হাসিনার সঙ্গে সরাসরি কথা বলেন।

পুনর্বাসন এবং কাজ করে জীবিকা নির্বাহ করার সুযোগ করে দেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করেন তারা। তারা বলেন, অাপনি (শেখ হাসিনা) যেন বারবার বাংলাদেশের প্রধানমন্ত্রী হতে পারেন সে জন্য অামরা নামাজ পড়ে দোয়া করি।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশে একজন ফকিরও থাকবে না। পর্যায়ক্রমে প্রত্যেক জেলা ফকির মুক্ত করা হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে জাতীয় সংসদের স্পিকার শিরিন শারমীন চৌধুরী, সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, কৃষিমন্ত্রী প্রমুখ উপস্থিত ছিলেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com