মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৬:২৯ অপরাহ্ন

সাজা স্থগিত ও জামিন চেয়ে বেগম জিয়ার আপিল

নিউজ ডেক্স : জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেয়া ১০ বছরের সাজা স্থগিত চেয়ে আপিল করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

সোমবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় তার আইনজীবীরা এ আবেদন দাখিল করেন।

খালেদা জিয়ার আইনজীবী একে এম এহসানুর রহমান জানান, আমরা আপিল আবেদন দাখিল করেছি। এখন আপিল বিভাগের চেম্বার বিচারপতির আদালতে বিষয়টি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

গত ৩০ অক্টোবর হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ বিচারিক আদালতে দেয়া ৫ বছরের সাজা থেকে বাড়িয়ে ১০ বছর করে রায় ঘোষণা করেন।২৯ অক্টোবর রাষ্ট্র, দুদক ও আসামিপক্ষের শুনানি শেষ করা হয়। পরে মামলার রায় ঘোষণার জন্য মঙ্গলবার দিন ধার্য করেন আদালত।

দুর্নীতির আরেক মামলায় (জিয়া চ্যারিটেবল ট্রাস্ট) বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৭ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। এ মামলার দণ্ড থেকে খালাস চেয়ে (১৮ নভেম্বর) আপিল করা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ রায় দেন। রায়ে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ৫ বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়।মামলায় খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেয়া হয়।

রায়ে খালেদা জিয়াসহ ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com