বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৫০ পূর্বাহ্ন

গনফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা

নিউজ ডেক্স : ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিয়েছেন ১০ জন সাবেক সেনা কর্মকর্তা। তারা আগামী জাতীয় নির্বাচনে ভোটে লড়বেন বলে জানিয়েছেন দলটির নেতা সুব্রত চৌধুরী।

১৯৯২ সালে দলটি গঠনের পর এই প্রথমবারের মতো বড় ধরনের এই যোগদানের ঘটনা ঘটল গণফোরামে।

গতকাল বিকেলে কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে গিয়ে গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরীর হাতে ফুল দিয়ে দলে যোগ দেন অবসরপ্রাপ্ত সেনারা।

১৯৯১ সালের জাতীয় নির্বাচনের পর আওয়ামী লীগের সঙ্গে বিরোধের জেরে আলাদা হয়ে ড. কামাল গঠন করেন গণফোরাম। তার সঙ্গে যায় দলটির একটি ছোট অংশ। এর পর বেশ কয়েকজন মূল দলে ফিরেও এসেছে। তবে সম্প্রতি বিএনপিকে সঙ্গে নিয়ে গণফোরাম নেতা জাতীয় ঐক্যফ্রন্ট গঠন করে আলোচনায় এসেছেন। এরই মধ্যে তিনি এই জোটের প্রধান নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন।

যেসব অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তাকে ড. কামাল তার দলে পেয়েছেন তাদের মধ্যে চার জন লেফটেন্যান্ট কর্নেল পদ থেকে অবসরে গেছেন। এরা হলেন: খন্দকার ফরিদুল আকবর, শেখ আকরাম আলী, মো. শহিদুল্লাহ ও আ ফ ম নুরুদ্দিন।

যোগদানকারী তিন জন সামরিক বাহিনী থেকে অবসরে যান মেজর হিসেবে। এরা হলেন মাসুদুল হাসান, মো. ইমরান ও বদরুল আলম সিদ্দিকী। বাকি তিন জন অবসরে গেছেন স্কোয়াড্রন লিডার হিসেবে। এরা হলেন ফোরকান আলম খান, হাবিব উল্লাহ এবং মো. মাহমুদ।

এই যোগদানকে আগামী জাতীয় নির্বাচনের জন্য খুবই গুরুত্বপূর্ণ হিসেবে দেখছেন গণফোরাম নেতা সুুব্রত চৌধুরী। তিনি বলেন, ‘৩০ ডিসেম্বর জাতির জন্য একটি চ্যালেঞ্জের দিন। সেই দিনে দেশে আমরা শুভ পরিবর্তনের লক্ষ্যে নির্বাচনে যাচ্ছি জাতীয় ঐক্যফ্রন্টের মাধ্যমে। আজ যারা যোগদান করলেন, তারা এ লড়াইয়ে অবতীর্ণ হবেন।’

যোগদানকারী ফরিদুল আকবর বলেন, ‘সেনাবহিনীর কর্মকর্তা আমরা যারা বিভিন্ন ক্লাব কার্যক্রমে ছিলাম, তারা ভাবলাম এই ক্রান্তিলগ্নে আমাদের দায়িত্ব পালন করা দরকার।’

‘ড. কামাল হোসেনের নেতৃত্বে দেশ উচ্চ আয়ের দেশে পরিণত হবে, দেশে নিখুঁত গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে এবং দেশ এগিয়ে যাবে।’

এর আগে দলটিতে যোগ দেন ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্তদ আওয়ামী লীগ সরকারের অর্থমন্ত্রী শাহ আ স ম কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com