মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৫:৫৫ অপরাহ্ন

গাজীপুরে ‘মাদক নির্মূলে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত

মুহাম্মদ আতিকুর রহমান (আতিক), গাজীপুর জেলা প্রতিনিধি ঃ

গাজীপুর জেলা রিপোর্টাস ক্লাব ও গাজীপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের উদ্যোগে ‘মাদক নির্মূলে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভা সাংবাদিকদের সাথে অনুষ্ঠিত হয়েছে।
১৯ নভেম্বর সোমবার সকাল ১১টায় জয়দেবপুর বাজার থানা রোডে অবস্থিত গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবে ওই সভা অনুষ্ঠিত হয়।
গাজীপুর জেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ রোমান শাহ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ ফরিদের সঞ্চালনায় সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন গাজীপুর জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের সহকারী পরিচালক (এডি) এস.এম রাসেল ইসলাম নূর।
এ সময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন দৈনিক নওরোজ পত্রিকার জেলা প্রতিনিধি ও রিপোর্টার্স ক্লাবের সিনিয়র সহ-সভাপতি মোঃ বায়েজীদ হোসেন, দৈনিক মুক্ত বলাকা পত্রিকার বার্তা সম্পাদক ও সহ-সভাপতি ফিরোজা নাজনীন বাঁধন, সাপ্তাহিক সচিত্র ঘটনা পত্রিকার সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক কাজী মোঃ মকবুল হোসেন, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কার্যালয়ের পরিদর্শক মোঃ তমিজ উদ্দিন মৃধা, সহকারী পরিদর্শক মোঃ সাইফুল ইসলাম প্রমুখ। সভায় রিপোর্টার্স ক্লাবের ৫০জন সাংবাদিক উপস্থিত ছিলেন।
এ সময় প্রধান আলোচক এস.এম রাসেল ইসলাম নূর বলেন, বলেন, শুধু আইন দিয়েই মাদক নিমূর্ল করা সম্ভব নয়। সকল শ্রেণী পেশার মানুষের সামাজিক আন্দোলনের মাধ্যমে মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। এই আন্দোলনে বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকদের পাশে থাকার আহবান জানান। তিনি মাদক সাপ্লাই, চাহিদা, প্রতিকার ও নিমূর্লে সরকারি বেসরকারি সংস্থার পাশাপাশি নিরাময় কেন্দ্রের মাধ্যমে তা প্রতিহত করার জন্য আমরা আপনাদের সহযোগীতা চাই।
তিনি আরো বলেন, আমি আপনাদের রিপোর্টার্স ক্লাবের সুন্দর পরিবেশ দেখে সত্যিই আনন্দিত। আপনারা সাংবাদিকরা পারবেন মাদক নিয়ে লেখনির মাধ্যমে পরিবার ও প্রতিবেশী এলাকা ও সমাজের সকল শ্রেণীর মানুষদের সচেতন করতে। পরে তিনি অত্র ক্লাবে উপস্থিত সাংবাদিকদের সাথে মাদকের উপর নানা বিষয় নিয়ে মতবিনিময় করেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com