বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:১২ পূর্বাহ্ন

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বায়তুল মোকাররমে পক্ষকালব্যাপী ধর্মীয় অনুষ্ঠান

নিউজ ডেক্স :পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে আজ মঙ্গলবার শুরু হচ্ছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।

বাদ মাগরিব উদ্বোধন অনুষ্ঠানের মাধ্যমে পক্ষকালব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানমালা শুরু হবে। বাদ এশা ওয়াজ করবেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতী মাওলানা মিজানুর রহমান ও ঢাকার মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক আল আযহারী।

অনুষ্ঠানমালায় রয়েছে ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিল। আজ ২০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন বাদ মাগরিব থেকে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পূর্ব সাহানে ওয়াজ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। দেশবরেণ্য পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম মাহফিলে বয়ান করবেন।

এছাড়া বাংলাদেশ বেতারের সঙ্গে যৌথ প্রযোজনায় ২১ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী মহানবীর জীবন ও কর্মের ওপর সেমিনার অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশন বায়তুল মোকাররম মিলনায়তনে বাদ আসর অনুষ্ঠেয় উক্ত সেমিনার রেকর্ডিং করে বাংলাদেশ বেতার ‘ক’ কেন্দ্র থেকে প্রত্যহ রাত ১০ টা ১৫ মিনিটে প্রচার করা হবে। ইসলামী ক্যালিগ্রাফি ও মহানবীর জীবনীভিত্তিক গ্রন্থ প্রদর্শনী চলবে ২০ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত।

আজ শুরু হবে মাসব্যাপী ইসলামী বইমেলা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা দর্শনার্থীদের জন্য খোলা থাকবে। এছাড়া স্কুল, কলেজ, আলিয়া ও কওমি মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় ছাত্র-ছাত্রী এবং অটিস্টিক ও বুদ্ধি প্রতিবন্ধীদের মাঝে আগামী ২৩ জানুয়ারি থেকে ৩১ জানুয়ারি পর্যন্ত ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

আগামী ১ ডিসেম্বর বাদ আসর অনুষ্ঠিত হবে স্বরচিত কবিতা পাঠের মাহফিল। ইসলামিক ফাউন্ডেশনের ৬৪টি জেলা ও বিভাগীয় কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমি ও ৫৫০টি উপজেলা/জোন মডেল রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত হবে র‌্যালি, সবীনা খতম, ওয়াজ ও মিলাদ মাহফিল, সেমিনার/আলোচনা সভা এবং স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের জন্য ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতা।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com