বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০৯:৪৩ পূর্বাহ্ন

রাতভর অফিস করলেন ঢাকা দক্ষিনের মেয়র সাইদ খোকন

নিউজ ডেক্সঃ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় যানজট নিরসন, ট্রাফিক সিগন্যাল কমাতে এবং দাফতরিক কাজ আরও গতিশীলতা আনতে নাইট শিফট চালুর চিন্তা করছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) ।

পরীক্ষামূলকভাবে নাইট শিফটের অংশ হিসেবে ডিএসসিসি মেয়র মোহাম্মদ সাঈদ খোকন গতকাল বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাত ১১টা থেকে নগর ভবনে অফিস শুরু করছেন। আজ শুক্রবার (০৫ অক্টোবর) ভোর ৫টা পর্যন্ত তিনি অফিস কাজ করবেন। সেই সঙ্গে কর্পোরেশনের পরিচ্ছন্নতাসহ উন্নয়ন কাজ সরাসরি মনিটরিং করবেন বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায়।

এর আগে গত ১০ সেপ্টেম্বর রাজধানীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরানো ও যানজট নিরসনে বাসরুট রেশনালাইজেশন বিষয়ে গঠিত কমিটির প্রজ্ঞাপন জারির পর প্রতিক্রিয়া জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে মেয়র সাঈদ খোকন বলেছিলেন, যানজট নিরসনে কোরিয়ার সিউল শহরের মতো ঢাকায় দিনের পাশাপাশি রাতের বেলায়ও অফিস আওয়ার শুরু হতে পারে। এটা খারাপ আইডিয়া না। সিউল শহরের বিভিন্ন কর্পোরেশন ও সরকারি, আধা-সরকারি প্রতিষ্ঠান নাইট শিফটে কাজ করে। রাত ৯টা থেকে তাদের শিফট শুরু হয়। সকালে আবার আরও একটি শিফট শুরু হয়। তারা পুরো সময়টাকে ব্যবহার করছে। এ কারণে মানুষের মুভমেন্ট অনেকটা কমে গেছে। তার সুফল তারা ভোগ করছেন। যানজট হচ্ছে না।সে সময় তিনি আরও বলেছিলেন, সিঙ্গাপুরের একটি কনফারেন্সে সিউল শহরের মেয়রের সঙ্গে আমার দেখা হয়েছে। তিনি সেখানে অনেক বিষয় শেয়ার করেছেন।

তিনি বলেন, আমাদের ঢাকা শহরও এখন রাত ১টা থেকে দেড়টা পর্যন্ত অনেক অ্যাকটিভ দেখা যায়। ট্রান্সপোর্টগুলো ডিস্ট্রিবিউশন করছে। যদি সরকার মনে করে রাতের বেলায় একটা শিফট কাজ করবে, তাদের যদি পেমেন্ট, সিকিউরিটিজ এবং আসা-যাওয়ায় নিরাপত্তা নিশ্চিত করা হয়, তাহলে এই ধারণাটা একেবারেই মন্দ না।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com