বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ০৯:০৯ অপরাহ্ন

বিকেলের অপেক্ষায় গ্রীণ প্লাজা

বিকেলের অপেক্ষায় গ্রীণ প্লাজা

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র (রামিক) এএইচএম খায়রুজ্জামান লিটনকে বরণে চোখ ধাঁধাঁনো আয়োজন করা হয়েছে।আজ শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে নগর ভবনের গ্রীণ প্লাজায় আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার নেবেন লিটন। নগর ভবনের দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, মেয়রদের দায়িত্বভার নেয়ার এমন অনুষ্ঠান নগর সংস্থার ইতিহাসে এটিই প্রথম।

 

 

এদিকে, রাসিকের জনসংযোগ দপ্তর জানিয়েছে, শুক্রবার বিকেল ৩টায় শুরু হবে আনুষ্ঠানিকতা। সাড়ে ৩টায় আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার নেবেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। ওই অনুষ্ঠানে রাজশাহীর গণমান্য ব্যক্তিরা অতিথি থাকবেন।

জানা গেছে, বিভাগীয় কমিশনার নূর-উর-রহমানের সভাপতিত্ব করবেন ওই অনুষ্ঠিাতে। তাতে আমন্ত্রিত অতিথি থাকবেন রাজশাহীর ছয় আসনের সংসদ সদস্য, সংরক্ষিত নারী সংসদ সদস্য, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশের রাজশাহী রেঞ্জের ডিআইজি, নগর পুলিশ কমিশনার ও জেলা পুলিশ সুপার অতিথি থাকবেন।

আমন্ত্রন জানানো হয়েছে সাবেক মেয়র, বর্তমান ও সাবেক কাউন্সিলরদেরও। সবমিলিয়ে ওই অনুষ্ঠানে উপস্থিতি থাকবে তিনহাজারের কাছাকাছি। এরই মধ্যে আয়োজনের প্রস্তুতিও শেষ।

অনুষ্ঠানের জন্য নগরভবনের গ্রীণ প্লাজাজুড়ে তৈরী করা হয়েছে  মঞ্চ ও প্যান্ডেল। সেখানে একসাথে দুই হাজার ৬০০ লোক বসতে পারবেন। বসানো হয়েছে ২০০ টন এসি। থাকছে চোখ ধাঁধাঁনো আতশবাজি।

মেয়র বরণে চোখ ধাঁধাঁনো আয়োজন রাসিকের প্যান্ডেল তৈরী করছে ঢাকার ইভেন্টম্যানেজমেন্ট প্রতিষ্ঠান স্টার ইভেনোলজিস্ট। বৃহস্পতিবার বিকেলে গিয়ে দেখা গেছে, কর্মীরা শেষ মুর্হূতের প্রস্তুতি সেরে নিচ্ছেন।

প্রতিষ্ঠানটির কর্মকর্তা বাদল মিয়া জানিয়েছেন, ২ হাজার ৬ আসনের প্যান্ডেল তৈরী করছেন তারা। একশ’ জন কর্মী নিরলসভাবে কাজ করছেন। রাতেই মধ্যেই আয়োজন শেষ হয়েছে।

তিনি জানিয়েছেন, আগে সেখানে কাঠামো তৈরী করেছিলো স্থানীয় একটি প্রতিষ্ঠান। কিন্তু সেটি সরিয়ে নতুন করে কাঠামো তৈরী করছেন। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তন অনুষ্ঠান করতে এসেছিলেন তারা। তা দেখেই নগর কর্তৃপক্ষ তাদের নিয়ে আসে।

কেবল মঞ্চ সজ্জাই নয়, নগরভবনও এখন ঝকঝকে তকতকে।শেষ হয়েছে রং ও ধোয়া মোছার কাজ। শেষ হয়েছে  ডিসপ্লের প্রস্তুতিও। পুরো প্যান্ডেলজুড়ে বসানো হয়েছে এসি।

 

প্রসঙ্গত, গত ৩০ জুলাই রাসিক নির্বাচনে বিপুল ভোটে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।

গত পাঁচ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শপথ বাক্য পাঠ করান। এর আগে ২০০৮ সালের নির্বাচনে তিনি মেয়র নির্বাচিত হয়েছিলেন। ব্যাপক উন্নয়ন করে নগরীর চেহারা বদলে দেন তিনি।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com