মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৫:৩৩ অপরাহ্ন

রাজশাহী নগরীতে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক : ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে রাজশাহীতে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)। দিনটি উপলক্ষে সকালে বিভিন্ন মসজিদ ও সংগঠনের উদ্যোগে মহানগরীতে জশনে জুলুস বের করা হয়। নগরীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা শরীফে গিয়ে তা শেষ হয়।

সেখানে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ-সমৃদ্ধি এবং কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অন্যদিকে, নগরীর সিরোইল কলোনি বাইতুল মামুর জামে মসজিদ এবং আনজুমান আশরাফিয়া সকাল সাড়ে ৮টার দিকে বিশাল জশনে জুলুস বের করে। সকাল ৯টায় খানকায়ে গাওসুল আজম গাওসিয়া, তালীমে কোরআন তামাউয়াফি মাদরাসা, ইস্কে নবী ভক্তদের উদ্যোগে মহানগরীতে পৃথক জশনে জুলুস বের করা হয়।

গাউছিয়া কমিটি মহানগর শাখার উদ্যোগে বের করা জশনে জুলুসটি সিরোইল কলোনির ৪ নম্বর গলির শেষ মাথায় বায়তুল মামুর জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের করা হয়। এটি হযরত শাহ মখদুম (রহ.) এর মাজারে গিয়ে শেষ হয়। মাজারে চাদর চড়ানোর পর পুস্পস্তবক অর্পণ ও মাজার জিয়ারত করে সমগ্র মুসলিম উম্মার এবং দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়।

মোনাজাত পরিচালনা করেন, সিরোইল কলোনি বায়তুল মামুর জামে মসজিদের পেশ ইমাম মাওলানা আতাউল মোস্তাফা কাদেরী। শোভাযাত্রা শেষে মসজিদে ফিরে মিলাদ মাহফিল ও দোয়া খায়ের করে শিরনি বিতরণ করা হয়। এসময় গাউছিয়া কমিটির সভাপতি ড. শরিফুল ইসলাম, সহ-সভাপতি জাহিদ হোসেন মুন্না, সাধারণ সম্পাদক রবিউল ইসলাম রবি, যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজাহান আলী, প্রচার সম্পাদক খালেদ হোসেন ভোলা, আজাহার আলী, মাহবুব আলম, অ্যাডভোকেট আলী সিদ্দীক, জমসেদ আলী, আসলাম, নজরুল কাওশার সালাহ,সানু, উদ্দিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন, অারো উপস্থিত ছিলেন, টিভি,রেডি,অনলাইন, প্রিন্ট মিডিয়া সাংবাদিকবৃন্দ।

মহানগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে বাংলাদেশ সুফী ফাউন্ডেশনের উদ্যোগে নূরানী আনন্দ শোভাযাত্রা বের করা হয়। কেন্দ্রীয় শাহ মখদুম (রহ.) দরগা মসজিদে সীরাতুন্নবী (সা.) উদযাপনের লক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com