বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:৪৪ পূর্বাহ্ন

রাবিতে দুই দিনব্যাপী চতুর্থ জাতীয় বিতর্ক উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক: ‘মর্যাদায় গড়ি সমতা’ স্লোগানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দুই দিনব্যাপী চতুর্থ জাতীয় বিতর্ক উৎসব শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।

বিশ্ববিদ্যালয়ের গ্রুপ অব লিবারেল ডিবেটারস্ বাংলাদেশ’র উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন পর্ব শেষে অতিথি, শিক্ষক-শিক্ষার্থী ও বিতার্কিকদের অংশগ্রহণে একটি বর্ণাঢ্য র‌্যালি ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে।

‘মানুষের জন্য ফাউন্ডেশন’র সহযোগিতায় এই বিতর্ক উৎসবে ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় এবং রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ দেশের ১৮টি শিক্ষা প্রতিষ্ঠানের অর্ধ শতাধিক বিতার্কিক অংশগ্রহণ করছে।

শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্তমঞ্চে উৎসবের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হবে।

উৎসবের শুরুতে প্রধান অতিথির বক্তব্যে উপ-উপাচার্য আনন্দ কুমার সাহা বলেন, ‘যারা বির্তক করে না তাদের দ্বারা সমাজের কোন পরিবতর্ন হয় না। বিতর্ক উৎসবে অংশগ্রহণের মাধ্যমে তোমরা নিজেদেরকে মানবিক মানুষ হিসেবে গড়ে তুলতে আত্মপ্রত্যয়ী হবে। বিতর্ক তোমাদের লোভ, লালসা থেকে বিরত রাখবে তার পাশাপাশি কল্যাণকামী ও বন্ধুত্বপূর্ণ সমাজ গঠনে সহায়তা করবে।’

সংগঠনটির সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান ও সদস্য তাজরিন মেধার সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. ইমতিয়াজ আহমেদ, ভূতত্ত্ব ও খনিবিদ্যা বিভাগের অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। স্বাগত বক্তব্য দেন গোল্ড বাংলাদেশর মডারেটর প্যানেলের সদস্য সমাজকর্ম বিভাগের অধ্যাপক রবিউল ইসলাম এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক মামুন আ. কাউয়ুম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সোহরাব হোসেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com