বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:১১ পূর্বাহ্ন

রাঙ্গামাটিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

রাঙ্গামাটিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: সারাদেশের সাথে তাল মিলিয়ে রাঙ্গামাটিতে আগামী ২৪-২৯ নভেম্বর ‘পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ’ শুরু হবে। ‘প্রাতিষ্ঠানিক ডেলিভারি বৃদ্ধি করি; প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আসন্ন সেবা ও প্রচার সপ্তাহ বিষয়ক এক এ্যাডভোকেসি সভার আয়োজন করে পরিবার পরিকল্পনা অধিদপ্তর রাঙ্গামাটি।

 
উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন রাঙ্গামাটি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ।জেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোছা: শাহান ওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা শিক্ষা অফিসার উত্তম খীসা, পৌরসভার কাউন্সিলর  মো করিম সহ বিভিন্ন শ্রেণী পেশার প্রতিনিধিগণ।

রাঙ্গামাটিতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত
অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ বলেন, জনগণের প্রত্যাশা অনুযায়ী সেবা দেয়া, সেবা নিতে উদ্ধুদ্ধ করার জন্য প্রতিটি কর্মীকে সচেতন থাকতে হবে। সরকার মাতৃমৃত্যুর হার কমিয়ে আনার লক্ষ্যে নানা কর্মসূচি পরিচালিত করছে। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে ২০৩০ সালের মধ্যে মাতৃমৃত্যুর হার ৭০-এ কমিয়ে আনার লক্ষ্য নির্ধারণ করে কার্যক্রম এগিয়ে নিচ্ছে সরকার।

 
তিনি আরো বলেন, মেয়েরা সমাজের বোঝা নয়। ছোট থেকে ভাল যত্ন করলে তারাও সমাজে ভাল কিছু করতে পারবে। নারী পুরুষ সমানে এগিয়ে না এলে সুন্দর সমাজ গঠন সম্ভব নয়।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com