বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১০:২১ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
তৃণমুলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করবে বিএনপি : এমপি আয়েন আ.লীগ সমর্থকদের উপর হামলার অভিযোগ নিয়ে ইসিতে ইমাম রাজশাহীতে নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের নবীন ভোটারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোটের প্রচারে সরকারি গাড়ি নয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্যবহার করছেন একুশে গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ি সন্ত্রাসী ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে নৌকা প্রতিককে জয়ী করতে হবে- আসাদ পবার দর্শনপাড়া ইউপিতে মিলনের গণসংযোগ নৌকায় ভোট দিয়ে উপযুক্ত জবাব দিন—প্রধানমন্ত্রী শেখ হাসিনা আফরোজা আব্বাসের প্রচারনায় বাধা পাবনার ঈশ্বরদীতে নিখোঁজ যুবলীগ নেতার লাশ উদ্ধার শিবগঞ্জ সীমান্তে সাড়ে ৯ কেজি গানপাউডার উদ্ধার

যুক্তরাষ্ট্রের সব যুদ্ধাস্ত্র ধ্বংস করে দেয়ার ক্ষমতা অর্জন চীনের

আন্তর্জাতিক ডেক্স : মার্কিন ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা সংস্থার প্রধান লেফটেন্যান্ট জেনারেল ট্রে অবারিং বলেন, চীন তার ক্ষেপণাস্ত্র কর্মসূচি যেভাবে এগিয়ে নিচ্ছে তাতে দেশটি মহাকাশে যুক্তরাষ্ট্রের প্রায় সব কিছু ধ্বংস করে দিতে পারে।

সম্প্রতি ওয়াশিংটনে হাডসন ইনস্টিটিউটে দেয়া এক ভাষণে তিনি এ কথা বলেন। খবর সিএনএন’র।

তিনি আরও বলেন, চীনের ক্ষেপণাস্ত্র কর্মসূচীর কারণে মার্কিন গোয়েন্দা ও পর্যবেক্ষণ কর্মসূচি মারাত্মক চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছে।

ট্রে অবারিং চিনের ক্রমবর্ধমান সমর শক্তির বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, চীন ২০০৭ সালেই উপগ্রহ বিধ্বংসী ক্ষেপণাস্ত্র পরীক্ষার মাধ্যমে এটা প্রমাণ করেছে যে তারা মহাশূন্যে কৃত্রিম উপগ্রহগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করার ক্ষমতা রাখে। এখন তারা মহাশূন্যে যুক্তরাষ্ট্রের সব যুদ্ধাস্ত্র ধ্বংস করার সক্ষমতা অর্জন করে ফেলছে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই চীন জাহাজ বিধ্বংসী মধ্যম পাল্লার ‘ডিএফ-টুয়েন্টি ওয়ান’ ক্ষেপণাস্ত্রটি জনসমক্ষে এনেছে। অত্যন্ত উন্নত ও জটিল প্রযুক্তির এই ক্ষেপনাস্ত্রটি যুক্তরাষ্ট্রের যুদ্ধ জাহাজগুলির সঙ্গে পাল্লা দিতে সক্ষম৷


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com