বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ১০:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :

মনোনয়ন প্রত্যাশীকে হত্যার সঙ্গে নির্বাচনের কোনো সংশ্লিষ্টতা নেই–স্বরাস্ট্রমন্ত্রী

নিউজ ডেক্স :বিএনপির এক মনোনয়নপ্রত্যাশীকে অপহরণের পর হত্যার ঘটনার সঙ্গে নির্বাচনের কোনো সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে বিষয়টি আইনশৃঙ্খলা বাহিনী গুরুত্বের সঙ্গে দেখছে বলে জানান তিনি।

শনিবার দুপুরে রাজধানীর খামারবাড়িতে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এই কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ঢাকায় মনোনয়ন ফরম কিনতে আসা যশোরের বিএনপি নেতা আবু বকর হত্যার ঘটনার তদন্ত করা হচ্ছে। আশা করছি খুব শিগগিরই এই ঘটনার রহস্য উদঘাটন হবে। কারণ আমাদের আইনশৃঙ্খলা বাহিনী অত্যন্ত দক্ষতার সঙ্গে বিভিন্ন কাজ করছে। আর এই হত্যার সঙ্গে আসন্ন নির্বাচনের কোনো সংশ্লিষ্টতা নেই।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যশোরের একটি আসন থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন আবু বকর আবু। গত তার লাশ দক্ষিণ কেরানীগঞ্জের তেলঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে ভাসতে দেখে পুলিশ উদ্ধার করে অজ্ঞাতনামা হিসেবে ঢাকার মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়। গত বৃহস্পতিবার রাতে মর্গে লাশ দেখে আবু বকর আবুর লাশ বলে শনাক্ত করেন তার স্বজনরা।

এদিকে রাজধানীর দক্ষিণখানের আশকোনা থেকে কোরিয়া প্রবাসী পিএইচডি গবেষক এনামুল হক মনি নিখোঁজের বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘কেউ যদি মনে করে এসব ঘটনা নির্বাচনকে ঘিরে হচ্ছে তাহলে তাদের উদ্দেশ্যে বলছি, ‘এসব ঘটনার সাথে নির্বাচনের কোনো সংশ্লিষ্টতা নেই।’ সব ধরনের পরিস্থিতি মোকাবেলায় আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে।’
সম্প্রতি গুম ও খুনের ঘটনা বেড়ে যাওয়ার বিষয়টি গুরুত্বের সাথে দেখা হচ্ছে বলেও জানান মন্ত্রী।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com