মঙ্গলবার, ১৮ ডিসেম্বর ২০১৮, ০৪:২৪ অপরাহ্ন

খুলনায় নতুন স্টেশন থেকে ট্রেন ছাড়ছে কাল

নিউজ ডেক্স : খুলনার মানুষের দীর্ঘদিনের প্রত্যাশিত নবনির্মিত আধুনিক রেল স্টেশন থেকে প্রথমবারের মতো ট্রেন চলাচল শুরু হচ্ছে। রবিবার (২৫ নভেম্বর) সকাল ৮টা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে খুলনা ছেড়ে যাবে চিত্রা এক্সপ্রেস। এরই মাধ্যমে আনুষ্ঠানিকভাবে ট্রেন চলাচল শুরু হবে আধুনিক এ রেল স্টেশন থেকে।

স্টেশন সূত্রে জানা গেছে, ২৫ নভেম্বর সকাল থেকে ট্রেন চালু করতে ইতোমধ্যে ঢাকা থেকে নির্দেশনা পাওয়া যায়। আর আনুষ্ঠানিক এ যাত্রায় উপস্থিত থাকার কথা রয়েছে পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক মজিবর রহমানের।

জানা যায়, স্টেশনের দৃষ্টিনন্দন তিন তলা মূল ভবন ও প্লাটফর্ম নির্মিত হয়েছে আগেই। সেই সঙ্গে নতুনভাবে স্থাপন করা হয়েছে রেললাইনের স্লিপার, লোকোসেড, রেস্টুরেন্ট, টিকিট কাউন্টার, ওয়েটিং রুম, ভবন সজ্জিতকরণ, রঙ-টাইলসের ফিনিসিং, স্বয়ংক্রিয় অগ্নিনির্বাপন ব্যবস্থা।

স্টেশন মাস্টার মানিক চন্দ্র সরকার বলেন, রবিবার ৮টা ৪০ মিনিটে খুলনা থেকে ঢাকাগামী ট্রেনটি নতুন স্টেশন থেকে ছাড়ার জন্য মৌখিক নির্দেশনা দিয়েছে ঢাকা।

উল্লেখ্য, কয়েকবার দরপত্র জটিলতাসহ নানা কারণে সময়ক্ষেপণের পর ২০১৫ সালের এপ্রিলে প্রত্যাশিত আধুনিক রেলস্টেশন নির্মাণ কাজ শুরু হয়। ৫৬ কোটি টাকা ব্যয়ে ১৮ মাস মেয়াদে প্রকল্পের কাজ শেষ করার সময়সীমা নির্ধারিত ছিল। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান নির্ধারিত সময় কাজ শেষ করতে না পারায় সময় বৃদ্ধির কারণে নির্মাণ ব্যয় বেড়ে দাঁড়ায় ৬১ কোটি ২৭ লাখ টাকা। নতুন রেল স্টেশনটি চালু হওয়ায় এখান থেকে একই সঙ্গে ছয়টি ট্রেন এখানে প্রবেশ ও অবস্থান করতে পারবে। ফলে প্রতিদিন ৯ থেকে ১০ হাজার রেলযাত্রী নিরাপদে যাতায়াত করতে পারবেন।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com