বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১১:১০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
পাবনায় পতাকা উৎসবে একহাজার পতাকা বিতরন পাবনার সাঁথিয়ায় আলেমদের সাথে মতবিনিময়ের মধ্য দিয়ে শামসুল হক টুকু এমপির নির্বাচনি প্রচারনা শুরু নৌকার বিজয় না হলে উন্নয়ন থেমে যাবে: সমাজসেবী নিঘাত পারভীন চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনে জনগণের মুখোমুখি এমপি প্রার্থীরা তৃণমুলে কমিউনিটি ক্লিনিক বন্ধ করবে বিএনপি : এমপি আয়েন আ.লীগ সমর্থকদের উপর হামলার অভিযোগ নিয়ে ইসিতে ইমাম রাজশাহীতে নাচোল, গোমস্তাপুর, ভোলাহাটের নবীন ভোটারদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ভোটের প্রচারে সরকারি গাড়ি নয়, আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ব্যবহার করছেন একুশে গ্রেনেড হামলায় ক্ষতিগ্রস্ত গাড়ি সন্ত্রাসী ও জঙ্গীবাদ মুক্ত বাংলাদেশ গড়তে নৌকা প্রতিককে জয়ী করতে হবে- আসাদ পবার দর্শনপাড়া ইউপিতে মিলনের গণসংযোগ

বদলে গেলো ইনস্টাগ্রাম

তথ্যপ্রযুক্তি ডেক্স : নতুন রূপে ব্যবহারকারীদের সামনে হাজির হলো জনপ্রিয় ফটোশেয়ারিং প্লাটফর্ম ইনস্টাগ্রাম। নতুন লুকে প্রায় সব আইকনের জায়গা পরিবর্তন হয়েছে। এছাড়াও পরিবর্তন এসেছে নেগিগেশন অপশনে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম জানিয়েছে, ‘অনেক দিন ধরেই এই পরিবর্তনের কাজ চলছিল। আগামী কয়েক সপ্তাহে বিভিন্ন কমিউনিটির মধ্যে নতুন লুকের পরীক্ষা চলবে।’

একই ব্লগ পোস্টে ইনস্টাগ্রাম অ্যাপের তিনটি স্ক্রিন শট পোস্ট করা হয়েছে। কয়েক সপ্তাহ পরে অ্যাপের মধ্যে যে পরিবর্তন আসতে চলেছে তার এক ঝলক দেখা গেছে এই পোস্টে। আগে প্রোফাইল পিকচার বাঁ দিকে উপরে দেখা গেলেও নতুন ডিজাইনে ডান দিকে উপরে প্রোফাইল ছবি দেখা যাবে। এর ফলে প্রোফাইলের বাকি সব তথ্য নিজে থেকেই বাঁ দিকে সরে যাবে।

এর নিচে আগে তিনটি অপশন দেখা গেলেও এবার থেকে নিচে চারটি অপশন দেখা যাবে। চতুর্থ অপশনটি আইজিটিভি। এছাড়াও নতুন লুকে ফলোয়ার ও ফলোইং ট্যাব এক হয়ে গেছে। এছাড়াও যে কোনো গ্রাহকের সঙ্গে মিউচুয়াল প্রোফাইল দেখা যাবে নতুন এই ডিজাইনে।

এছাড়াও সম্প্রতি নতুন ফিচার অবমুক্ত করেছে ফটো মেসেজিং অ্যাপ ইনস্টাগ্রাম। নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করছেন তা জানাবে অ্যাপ নিজেই। ‘ইওর অ্যাক্টিভিটি’ নামে নতুন এই ফিচারে সারা দিনে কত সময় ইনস্টাগ্রাম ব্যবহার করেছেন তা জানা যাবে। দিনে সর্বোচ্চ কত সময় ইনস্টাগ্রাম ব্যবহারের সময় বেঁধে দিতে পারবেন গ্রাহক নিজেই। ‘ইওর অ্যাক্টিভিটি’ আইকনে ট্যাপ করলে সারা দিনে ইনস্টাগ্রাম ব্যবহারের সময় জানা যাবে। স্ক্রিনের ডানদিকে উপরে এই আইকন পাওয়া যাবে। এছাড়াও গোটা সপ্তাহে ইনস্টাগ্রাম ব্যবহারের একটি তালিকা থাকবে এই পেজে।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com