বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮, ১২:২১ অপরাহ্ন

রাজশাহীতে নারী নির্যাতন পরিস্থিতির অবনতি ঘটেছে

রাজশাহীতে নারী নির্যাতন পরিস্থিতির অবনতি ঘটেছে

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলায় নারী নির্যাতন পরিস্থিতির অবনতি ঘটেছে। যৌতুক ও পরকীয়ার কারণে অধিকাংশ নারী নির্যাতনের শিকার হয়েছে। এছাড়া পারিবারিক কলহ ও প্রেম ঘটিত কারণে হত্যা-আত্বহত্যা ও অমানবিক নির্যাতনের মতো ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। জেলায় চলতি বছরের জানুয়ারী থেকে অক্টোবর এই ১০ মাসে ১২৯ জন নারী নির্যাতনের শিকার হয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার’র (লফস) ডকুমেন্টেশন সেল থেকে দৈনিক পত্রিকার সংবাদের ভিত্তিতে নারী নির্যাতনের এই পরিস্থিতি প্রকাশ করা হয়েছে।

শনিবার বিকালে লফসের পাঠানো এক প্রতিবেদনে বলা হয়েছে, দশ মাসে হত্যা ১৮, হত্যার চেষ্টা ২, আত্মহত্যা ২৪, আত্মহত্যার চেষ্টা ৩, ধর্ষণ ৮ ,ধর্ষণ চেষ্টার শিকার হয়েছে ২ জন নারী। এছাড়া গণধর্ষণ ৩, যৌন নির্যাতন ৯, বিভিন্নভাবে নির্যাতন ৫৪, অপহরণ ২ এবং ভিকটিম অফ পর্নোগ্রাফির শিকার হয়েছে ৩ জন নারী ও শিশু। এছাড়া নিখোঁজ হয়েছেন একজন নারী।

লফস কর্তৃপক্ষ উদ্বেগ প্রকাশ করে বলেছে, এ ধরণের চিত্র সমাজে উদ্বেগ সৃষ্টি করছে। লফস এর নির্বাহী পরিচালক শাহানাজ পারভীন বলেন, সংবাদপত্রে প্রকাশিত ঘটনার বাইরেও অনেক ঘটনা ঘটে; যা প্রকাশিত হয় না। বর্তমানে নারী নির্যাতন সামাজিক ব্যাধিতে পরিণত হয়েছে বলে তিনি উল্লেখ করেন। নারী নির্যাতনের বিরুদ্ধে সব মহলকে সামাজিকভাবে সোচ্চার হওয়ার আহ্বান জানান। একইসাথে নির্যাতসের ঘটনাগুলোর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অপরাধীদের কঠোর শাস্তির দাবি জানান।


©2014 - 2018. RajshahiNews24.Com . All rights reserved.
Design & Developed BY ThemesBazar.Com