পাকিস্তানে ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত ৭


, আপডেট করা হয়েছে : 08-08-2023

পাকিস্তানে ল্যান্ডমাইন বিস্ফোরণে নিহত ৭

পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে রাস্তার পাশে পুতে রাখা ল্যান্ডমাইন বিস্ফোরণে অন্তত ৭ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নির্বাচিত ইউনিয়ন কাউন্সিল চেয়ারম্যানও ছিলেন। গতকাল সোমবার বেলুচিস্তানের পাঞ্জগুর জেলায় এই বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।


স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, বালাগতর ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যান মোহাম্মদ ইসহাক আরও ৬ জনকে সঙ্গে নিয়ে একটি বিয়ের দাওয়াত থেকে নিজ গ্রামে ফিরছিলেন। পথিমধ্যে তুরবাত এলাকার চাকার বাজারের কাছে রাস্তার পাশে পুতে রাখা বিস্ফোরিত হলে তাঁর সবাই নিহত হন।


বেলুচিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী মীর জিয়াউল্লাহ নিহতের সংখ্যা নিশ্চিত করেছেন। তিনি জানান, ওই সাতজনকে বহনকারী গাড়িটি শক্তিশালী একটি ল্যান্ডমাইন বিস্ফোরণের ফলে উড়ে যায়।


একজন ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, গাড়িটি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে এবং ঘটনাস্থলেই সাতজনের মৃত্যু হয়েছে। মোহাম্মদ ইসহাক ছাড়া নিহত অন্যরা হলেন—মোহাম্মদ ইব্রাহিম, নাজিম, ফিদা হোসেন, সরফরাজ আলী, সফর খান এবং মোহাম্মদ কাসিম।


স্বরাষ্ট্রমন্ত্রী মীর জিয়াউল্লাহ জানান, নিরাপত্তা বাহিনী ও উদ্ধারকারীরা মরদেহগুলো পাঞ্জগুর জেলা হাসপাতালে নিয়ে গেছে। বোমা নিষ্ক্রিয়কারী স্কোয়াডের মতে, ইম্প্রোভাইজড ল্যান্ডমাইন ডিভাইসটি একটি রিমোট কন্ট্রোল দিয়ে বিস্ফোরিত করা হয়েছিল। স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, বিস্ফোরণে জড়িতদের খুঁজে বের করতে এলাকায় অনুসন্ধান অভিযান শুরু হয়েছে। এখনো পর্যন্ত কোনো গোষ্ঠী বিস্ফোরণের দায় স্বীকার করেনি।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার