শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সমূলে ধ্বংস করব: ওবায়দুল কাদের


, আপডেট করা হয়েছে : 27-08-2023

শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সমূলে ধ্বংস করব: ওবায়দুল কাদের

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে সমূলে ধ্বংস করব—এই হোক শপথ।’ আজ রোববার সকালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে বাংলাদেশ আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ শেষে এ কথা বলেন কাদের। 


কাদের বলেন, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সাম্প্রদায়িকতার বিরুদ্ধে কবিতা ও গানে চেতনার বিস্ফোরণ ঘটিয়েছে। সাম্প্রদায়িকতা এখনো আমাদের এই স্বাধীন দেশে অগ্রগতির পথে, বিকাশের ধারায় অন্তরায় হয়ে আছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে সাম্প্রদায়িকতার বিষবৃক্ষ সমূলে ধ্বংস করব—এই হোক শপথ। বাংলাদেশে যারা সত্যিকারের বাঙালি, তাদের কাছেও এই চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানান কাদের। 


পুষ্পস্তবক অর্পণ শেষে কাদের বলেন, ‘নজরুল চিরদিনই আমাদের জন্য প্রাসঙ্গিক। আমাদের সংকটে, সংগ্রামে, মুক্তিযুদ্ধে তিনি অফুরান এক প্রেরণার উৎস এবং চিরদিন তিনি বাঙালির জীবনে বেঁচে থাকবেন। আগস্ট মাস বাঙালিদের জন্য ট্র্যাজেডির মাস। আগস্ট মাসে আমরা বাংলার সেরা তিন ব্যক্তিকে হারিয়েছি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম। নজরুল আগেও প্রাসঙ্গিক ছিলেন এখনো আছেন। তিনি আমাদের যেকোনো সংগ্রামে অপূরণীয়, তিনি চিরদিন আমাদের হৃদয়ে থাকবেন।’


শ্রদ্ধা নিবেদনের এই সময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, শাজাহান খান, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপদপ্তর সায়েম খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আবদুস সবুর, কার্যনির্বাহী সদস্য সাহাবুদ্দিন ফরাজী প্রমুখ।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার