উড়ালসড়ক উদ্বোধন: যেসব রাস্তা এড়িয়ে চলার নির্দেশনা ডিএমপির


, আপডেট করা হয়েছে : 02-09-2023

উড়ালসড়ক উদ্বোধন: যেসব রাস্তা এড়িয়ে চলার নির্দেশনা ডিএমপির

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে আজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে শেরেবাংলা নগরের পুরোনো আন্তর্জাতিক বাণিজ্যমেলা মাঠে আয়োজন করা হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানের। তাই যানবাহন চলাচল ও সুষ্ঠু পার্কিং নিশ্চিত করতে কিছু নির্দেশনা দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।


শুক্রবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ডিএমপি। 


বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা উড়ালসড়কের উদ্বোধনী অনুষ্ঠানে ভিভিআইপি, ভিআইপি, বিভিন্ন দেশের কূটনীতিক, বিভিন্ন মন্ত্রী, সংসদ সদস্য, সরকারি-বেসরকারি উচ্চপদস্থ কর্মকর্তাসহ দেশের বিভিন্ন স্থান থেকে আসা লোকের ব্যাপক সমাগম হবে। তাদের বহন করা যানবাহনের আসা-যাওয়া ও সুষ্ঠু পার্কিং ব্যবস্থাপনা নিশ্চিত করার লক্ষ্যে একটি বিশেষ ট্রাফিক পরিকল্পনা প্রণয়ন করেছে ডিএমপি ট্রাফিক তেজগাঁও বিভাগ।


শনিবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যানার ও স্টিকার ছাড়া সব যানবাহনকে বেশ কিছু রাস্তা এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দিয়েছে ডিএমপি। 

রাস্তাগুলো হলো— শ্যামলী, শিশুমেলা ক্রসিং এবং ৬০ ফিট থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত রাস্তা। লাভ রোডের পূর্বমাথা, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক হয়ে গণভবন ক্রসিং পর্যন্ত রাস্তা।


ডিএমপির নির্দেশনায় বলা হয়েছে, সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশের নতুন রাস্তার মুখ, কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করা সড়কের মুখ, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনকেন্দ্র (বিআইসিসি) ক্রসিং পর্যন্ত রাস্তা। আড়ং ক্রসিং, মানিক মিয়া অ্যাভিনিউ, বঙ্গবন্ধু চত্বর ও ইন্দিরা রোড হয়ে ফার্মগেট পর্যন্ত।


রোকেয়া সরণির তালতলা, আগারগাঁও লাইট ক্রসিং, বিআইসিসি ক্রসিং এবং উড়োজাহাজ ক্রসিং পর্যন্ত রাস্তাও এড়িয়ে চলার পরামর্শ দিয়েছে ডিএমপি।


তবে জরুরি সেবা প্রদানকারী গাড়ি, রোগী বহনকারী গাড়ি এবং অন্যান্য গুরুত্বপূর্ণ সার্ভিসে নিয়োজিত গাড়িগুলো বিজ্ঞপ্তির নির্দেশনার আওতাবহির্ভূত থাকবে।

 



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার