খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে


, আপডেট করা হয়েছে : 23-09-2023

খালেদা জিয়াকে সিসিইউ থেকে কেবিনে নেওয়া হয়েছে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে করোনারি কেয়ার ইউনিট (সিসিইউ) থেকে কেবিনে নেওয়া হয়েছে। আজ শুক্রবার সোয়া দুইটার দিকে সিসিইউ থেকে তাঁকে কেবিনে নেওয়া হয়। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার আজকের পত্রিকাকে এ তথ্য জানান।


হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা এই ভালো তো এই খারাপ। মাঝে মাঝেই তাঁর স্বাস্থ্যের অবনতি ঘটছে। তখন তাঁকে জরুরি ভিত্তিতে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নিতে হচ্ছে। গত চার দিনের ব্যবধানে সাবেক এই প্রধানমন্ত্রীকে কেবিন থেকে দুই দফায় সিসিইউতে নেওয়া হয়েছে। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে তাঁকে কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়েছিল। এর ঘণ্টা দু-এক পর আবারও তাঁকে কেবিনে ফিরিয়ে নেন চিকিৎসকেরা। 


৭৮ বছর বয়সী খালেদা জিয়া দীর্ঘদিন ধরে আর্থরাইটিস, ডায়াবেটিস, কিডনি ও লিভারের জটিলতাসহ হৃদ্‌রোগে ভুগছেন।


বন্দী অবস্থায় ২০২১ সালের এপ্রিলে করোনায় আক্রান্ত হওয়ার পর থেকে কয়েকবার নানা অসুস্থতা নিয়ে তাঁকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে। এর মধ্যে পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথাও জানিয়েছিলেন তাঁর মেডিকেল বোর্ডের চিকিৎসকেরা। এভারকেয়ার হাসপাতালে অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ডের অধীনে সাবেক এই প্রধানমন্ত্রীর চিকিৎসা চলছে।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার