রাজশাহী আবৃত্তি পরিষদের দুই দিনব্যাপী আবৃত্তি উৎসবের উদ্বোধন


, আপডেট করা হয়েছে : 30-09-2023

রাজশাহী আবৃত্তি পরিষদের দুই দিনব্যাপী আবৃত্তি উৎসবের উদ্বোধন

রাজশাহী আবৃত্তি পরিষদের প্রতিষ্ঠার ৩৪ বছর পূর্তি উপলক্ষে (২৯-৩০) সেপ্টেম্বর দুই দিনব্যাপী আবৃত্তি উৎসবের আনুষ্ঠানিক করা হয়েছে। শুক্রবার সন্ধ্যায় রাজশাহী শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত আবৃত্তি উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।


উদ্বোধনকালে বক্তব্যে মাননীয় মেয়র বলেন, রাজশাহীতে সাংস্কৃতিক চর্চায় একটি সাংস্কৃতিক বলয় তৈরী করা হবে। যেখানে একই স্থানে নাচ, গানসহ সকল কর্মকান্ড একই স্থানে করা সম্ভব হবে। ক্রীড়া বিকাশে মাঠ সৃজনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। লোক সঙ্গীত, লোকগীতি সহ সকল রাজশাহীর হারিয়ে যাওয়া গৌরব ফিরিয়ে আনতে নানা উদ্যোগ গ্রহণ করা হবে।


‘আমাদের আছে অনেক কমলা রঙের রোদ্দুর’ শিরোনামে রাজশাহী আবৃত্তি পরিষদের সভাপতি জয়দীপ ভাদুড়ীর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিক, চলচ্চিত্র ব্যক্তিত্ব আরমান পারভেজ মুরাদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের যুগ্ম সম্পাদক রাশেদ হাসান, প্রথম আলোর রাজশাহী প্রতিনিধি আবুল কালাম আজাদ, কবি কামরুল বাহার আরিফ। মঙ্গল প্রদীপ জ¦ালিয়ে অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে রাজশাহী আবৃত্তি পরিষদের সদস্য চলচ্চিত্র ব্যক্তি আরমান পারভেজ মুরাদ ও উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রফেসর রুহুল আমিন প্রামানিককে ক্রেস্ট প্রদান ও উত্তরীয় পরিয়ে সম্মাননা প্রদান করেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। অনুষ্ঠানে দ্বিতীয় পর্বে এএইচএম কামারুজ্জামান হেনার জন্মশত বর্ষ উপলক্ষে ‘হে মহান নেতা’ শিরোনামে বিন্দু পরিবেশন করে আবৃত্তি পরিষদের সদস্যরা।

রাজশাহী আবৃত্তি পরিষদের সহ-সভাপতি মনিরা রহমান মিঠির সঞ্চালনায় অনুষ্ঠানে আবৃত্তি পরিষদের সাধারণ সম্পাদক শরীফ আহমেদ বিল্টু, সদস্য আশফাক ইবনে ওবায়েদ, সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার