রাসিকের পঞ্চ বার্ষিক এ্যাসেসমেন্ট কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।


, আপডেট করা হয়েছে : 24-12-2023

রাসিকের পঞ্চ বার্ষিক এ্যাসেসমেন্ট কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।

রাজশাহী সিটি কর্পোরেশনের পঞ্চবার্ষিক এ্যাসেসমেন্ট কার্যক্রম নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার বেলা ১২টায় নগর ভবনের সিটি হল সভাকক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সভায় জানানো হয়, আগামী ২৭ ডিসেম্বর থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের পঞ্চবার্ষিক এ্যাসেসমেন্ট কার্যক্রম শুরু হতে যাচ্ছে। এজন্য বাড়ি বাড়ি জরিপ কার্যক্রম শুরু করবে রাজশাহী সিটি কর্পোরেশন।


প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন,  রাজশাহী মহানগরীর উন্নয়ন ও সেবামূলক কার্যক্রমে গতি আনয়নের লক্ষ্যে এবং আইনগত বাধ্যবাধকতার কারণে রাজশাহী সিটি কর্পোরেশন পঞ্চ বার্ষিক এ্যাসেসমেন্ট কার্যক্রম শুরু করতে যাচ্ছে। এই কার্যক্রমটি বাস্তবায়নে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন। এই কার্যক্রমের সঙ্গে জড়িতদের নিবিড়ভাবে কাজ করতে হবে। জরিপ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করতে সংশ্লিষ্ট সকলকে সচেষ্ট হতে হবে।


রাসিক মেয়র আরো বলেন,  আমরা শুধুমাত্র হোল্ডিং ট্যাক্সের উপর নির্ভরশীল হয়ে থাকতে চাই না। সিটি কর্পোরেশনের আয়ের বহুমুখী খাত তৈরি করতে চাই। রাজশাহীতে নৌ-বন্দর স্থাপনের লক্ষ্যে কাজ চলমান রয়েছে। যা এ অঞ্চলের অর্থনৈতিক প্রবাহ বৃদ্ধি করবে।


রাসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদের সভাপতিত্বে আয়োজিত সভায় বক্তব্য দেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ নিযাম উল আযীম, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান, ১৭নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদত হোসেন, ১৮নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম, প্রধান কর নির্ধারক মুঞ্জুরুল আলম, হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, ট্যাক্সেশন কর্মকর্তা মহিউদ্দিন মৃদুল।


মতবিনিময় সভায় মঞ্চে উপবিস্ট ছিলেন রাসিকের প্যানেল মেয়র-২ ও ১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, সচিব মোবারক হোসেন। মতবিনিময় সভায় রাসিকের সকল ওয়ার্ড কাউন্সিলরবৃন্দ ও রাজস্ব বিভাগের সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার