শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রূপকল্প-২০৪১ বাস্তবায়নে পাশে থাকার প্রতিশ্রুতি চীনের


, আপডেট করা হয়েছে : 08-01-2024

শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রূপকল্প-২০৪১ বাস্তবায়নে পাশে থাকার প্রতিশ্রুতি চীনের

সফলভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন ও নির্বাচনে আওয়ামী লীগ আবারও জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে চীন। পাশাপাশি, রূপকল্প-২০৪১ ও সোনার বাংলা বাস্তবায়নে বাংলাদেশের পাশে থাকার প্রতিশ্রুতিও ব্যক্ত করেছে চীন। আজ সোমবার সকালে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তাঁকে অভিনন্দন জানান। চীনা দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে। 


বিবৃতিতে বলা হয়েছে, চীনা রাষ্ট্রদূত ইয়ান ওয়েও আজ সোমবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে গণভবনে সাক্ষাৎ করেছেন। সেখানে তিনি সফলভাবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন আয়োজন ও নির্বাচনে আওয়ামী লীগ আবারও জয়ী হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চীনের পক্ষ থেকে অভিনন্দন জানান। 


চীনা রাষ্ট্রদূত দেশটির শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্বকে একটি নতুন উচ্চতায় উন্নীত করতে বাংলাদেশের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বকে এগিয়ে নিয়ে যেতে, পারস্পরিক আস্থা বাড়াতে ও বাস্তব সহযোগিতাকে আরও গভীর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কাজ করতে চীনা নেতৃত্ব প্রতিশ্রুতিবদ্ধ বলেও উল্লেখ করেন রাষ্ট্রদূত।


প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় চীনের রাষ্ট্রদূত জানান, চীন ও বাংলাদেশ উভয় দেশই উন্নয়ন ও পুনরুজ্জীবনের এক গুরুত্বপূর্ণ ধাপে আছে এবং বাংলাদেশের আধুনিকায়নের পথে চীন সব সময়ই সবচেয়ে বিশ্বাসযোগ্য ও নির্ভরশীল বন্ধু হিসেবে পাশে থাকবে। তিনি আরও জানান, চীনা প্রেসিডেন্ট সি চিন পিং ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় চীন ও বাংলাদেশ পারস্পরিক শ্রদ্ধাবোধ ও উইন-উইন সহযোগিতার এক নতুন মডেল স্থাপন করেছে। 


ইয়াও ওয়েন আরও বলেন, চীন সব সময়ই জাতীয় সার্বভৌমত্ব, স্বাধীনতা ও আঞ্চলিক অখণ্ডতা রক্ষায় বাংলাদেশকে সমর্থন করবে এবং বিদেশি হস্তক্ষেপের দৃঢ় বিরোধিতা করবে। চীন বাংলাদেশকে ঐক্য ও স্থিতিশীলতা বজায় রাখতে এবং আন্তর্জাতিক ও আঞ্চলিক বিষয়ে আরও সক্রিয় ভূমিকা পালনে সহায়তা করবে। এ ছাড়া ‘রূপকল্প-২০৪১’ ও ‘সোনার বাংলার’ স্বপ্ন দ্রুত বাস্তবায়নে বাংলাদেশকে সহায়তা করতেও প্রতিশ্রুতিবদ্ধ চীন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার