দুই রুটে ফেরি চলাচল বন্ধ, মাঝনদীতে ৬ ফেরি


, আপডেট করা হয়েছে : 17-01-2024

দুই রুটে ফেরি চলাচল বন্ধ, মাঝনদীতে ৬ ফেরি

ঘন কুয়াশার তীব্রতার কারণে আরিচা-কাজিরহাট রুটে মঙ্গলবার রাত ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ ছাড়া পাটুরিয়া-দৌলদিয়া রুটেও রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। 


এ সময় উভয়পাড়ে কয়েকশ যানবাহন পারাপারের অপেক্ষায় আটকে রয়েছে। এ ছাড়া উভয় রুটের মাঝনদীতে পৃথক ৬টি ফেরি যাত্রী ও যানবাহনসহ নোঙর করে আছে। আর ঘাটে পৃথক ১৩টি ফেরি নোঙর করে আছে।


বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহণ করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ বিয়ষটি নিশ্চিত করেছেন।


ফেরি সেক্টরের ওই কর্মকর্তা জানান, মঙ্গলবার রাত ১১টার থেকে ঘন কুয়াশার প্রকোপ এতটাই বেশি ছিল যে, কাছের নিকটতম বস্তুটিও দেখা সম্ভব ছিল না। যে কারণে আরিচা-কাজিরহাট রুটে দুর্ঘটনা এড়াতে কর্তৃপক্ষের নির্দেশে বন্ধ রাখা হয়। একইভাবে রাত দেড়টা থেকে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়।


এদিকে বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) শাহ মোহাম্মদ খালেজ নেওয়াজ জানান, আরিচা–কাজিরহাট রুটে ঘন কুয়াশার কারণে মঙ্গলবার রাত ১১টা থেকে ফেরি যাত্রী ও যানবাহনবোঝাই করে মাঝনদীতে নোঙর করে আছে। কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল স্বাভাবিক হবে।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার