শিশু আয়হামের বাবা ‘ডাবল অ্যানেস্থেসিয়া দিয়ে আমার ছেলেকে হত্যা করা হয়েছে’


, আপডেট করা হয়েছে : 22-02-2024

শিশু আয়হামের বাবা ‘ডাবল অ্যানেস্থেসিয়া দিয়ে আমার ছেলেকে হত্যা করা হয়েছে’

সুন্নতে খৎনা করানোর জন্য জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারের চিকিৎসকরা ২০-২৫ মিনিট সময় চেয়েছিলেন শিশু আহনাফ তাহমিদ আয়হামের বাবার মোহাম্মদ ফখরুল আলমের কাছে। অপারেশন থিয়েটারে (ওটি) নেওয়ার আধ ঘণ্টা পার হয়ে গেলে কোনো আপডেট না পেয়ে জোর করে ভেতরে প্রবেশ করেন ফখরুল। ভেতরে গিয়ে দেখেন ছেলের নিথর দেহ পড়ে আছে, আর মুখ ও নাগ দিয়ে রক্ত পড়ছে। পরে ওটি রুম থেকে এক পর্যায়ে জোর করে ফখরুল আলমকে বের করে দেয় চিকিৎসকরা। এরপর কেটে যায় আরো দুই ঘণ্টা। দুই ঘণ্টা পরও ছেলের খোঁজ না পেয়ে আবার ওটিতে জোর করে প্রবেশ করেন ফখরুল। ভেতরে গিয়ে ছেলের অবস্থা জানতে চাইলে চিকিৎসকরা বলেন আয়হাম মারা গেছে।


রাজধানীর মালিবাগের জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল চেকআপ সেন্টারে সুন্নতে খৎনা করাতে গিয়ে মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আয়হামের মৃত্যুর ঘটনায় নিহতের বাবা মোহাম্মদ ফখরুল আলম বুধবার (২১ ফেব্রুয়ারি) বাদী হয়ে হাতিরঝিল থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার এজাহারে তিনি ছেলের মৃত্যুর ঘটনার এসব তথ্য উল্লেখ্য করেছেন।


চিকিৎসায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগ এনে মামলায় জেএস হাসপাতালের তিন চিকিৎসককে আসামি করা হয়েছে।


মামলার আসামিরা হলেন, জেএস হাসপাতালের পরিচালক ডা. এস এম মুক্তাদির, চিকিৎসক ডা. মাহাবুব মোরশেদ (৩৯) ও ডা. ইশতিয়াক আজাদ (৪৫)। ইতোমধ্যে এ ঘটনায় জেএস হাসপাতালের পরিচালক ডা. এস এম মুক্তাদির ও চিকিৎসক ডা. মাহাবুব মোরশেদকে গ্রেপ্তার করেছে হাতিরঝিল থানা পুলিশ।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার