গোডাউন বস্তির আগুনে সর্বস্ব হারিয়ে লিমাদের আহাজারি


, আপডেট করা হয়েছে : 24-03-2024

গোডাউন বস্তির আগুনে সর্বস্ব হারিয়ে লিমাদের আহাজারি

রাজধানীর বনানীর গোডাউন বস্তিতে লাগা আগুনে দুই শতাধিক পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছেন বস্তিবাসী। এ আগুনে সর্বস্ব হারিয়ে নিঃস্ব হয়েছেন বস্তির অনেকে। তাদের মধ্যে একজন তৃতীয় লিঙ্গের লিমা হিজড়া।


তিনি বলেন, আমরা ১০ জন হিজড়া দুটি ঘরে বসবাস করতাম। আগুনের সময় আমাদের কয়েকজন ঘরেই ছিল, বাকিরা বাইরে ছিলাম। খবর পেয়ে আমরা আসি। এসে দেখি আমাদের ঘরসহ সবকিছু পুড়ে গেছে। আমরা ভিক্ষা করে অনেক কষ্ট করে একটি একটি করে জিনিসপত্র কিনেছিলাম। আজ আমাদের সবকিছু শেষ হয়ে গেল। এখন আমরা কোথায় যাব, কী করব ভেবে পাচ্ছি না।



লিমার মতো আফরোজাও তার সর্বস্ব হারিয়েছেন এ আগুনে। তিনি ঢাকা পোস্টকে বলেন, আগুনের সময় ঘরের ভেতরে ছিলাম। প্রথম একটি দোকানে আগুন লাগে। দৌড়ে ঘর থেকে বের হই। মুহূর্তের মধ্যে আগুন পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। ভেতর থেকে কিছুই আনতে পারিনি। আমাদের সবকিছু শেষ হয়ে গেছে।


কেবল লিমা বা আফরোজা নয়, তাদের মতো প্রায় ২০০ মানুষের সবকিছু আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। আগুন এত দ্রুত ছড়িয়ে পড়ে যে কেউ ঘর থেকে কিছু নিয়ে বের হতে পারেননি।



উল্লেখ্য, রোববার বিকেল ৪টার দিকে আগুনের সূত্রপাত হয় বনানীর এ বস্তিতে। সোয়া ৪টায় ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। আগুনের তীব্রতা বাড়তে থাকায় পরে আরও ৭টি ইউনিট যোগ দেয়। ১০ ইউনিটের দেড় ঘণ্টার চেষ্টায় বিকেল সাড়ে ৫টায় আগুন নিয়ন্ত্রণে আসে।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার