সেতুতে মূত্র বিসর্জনকারী একজনের জামার পেছনে লেখা ‘রাকিব’


, আপডেট করা হয়েছে : 27-06-2022

সেতুতে মূত্র বিসর্জনকারী একজনের জামার পেছনে লেখা ‘রাকিব’

নানা আয়োজনের মধ্যদিয়ে গত শনিবার উদ্বোধন করা হয়েছে স্বপ্নের পদ্মা সেতুর। তবে সেদিন সাধারণ যানবাহন চলাচলের অনুমতি দেয়নি সরকার। একদিন পর গতকাল রোববার ভোর ৫টা ৪০ মিনিট থেকে সেতু খুলে দেওয়া হয় সাধারণ যানবাহন চলাচলের জন্য। এরপর থেকেই ঢাকাসহ সারাদেশ থেকে মানুষ যেতে থাকেন পদ্মা সেতু দেখার জন্য। ব্যক্তিগত প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেল থেকে শুরু করে পিকআপ ও বাস ভাড়া করেও সেতু পাড়ি দিয়েছেন মানুষ। তবে এর মধ্যে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটেছে।


সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, এক যুবক পদ্মা সেতুর দুটি নাট-বল্টু খুলে নিয়েছেন। এই নাট দুটি দিয়ে লোহার রেলিংটি আটকানো রয়েছে কংক্রিটের রেলিংয়ের সঙ্গে। এ ঘটনাটি নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়। অনেকেই ওই যুবকের শাস্তি দাবি করেন। পরে রোববার বিকেলের দিকে রাজধানীর শান্তিনগর থেকে ওই যুবককে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। আটকের পর তাকে পুলিশ হেফাজতে নেওয়া হয়।


একইদিন ভাইরাল হওয়া আরেকটি ছবিতে পদ্মা সেতুর ওপরে সাদা শার্ট পরিহিত এক যুবককে মূত্র বিসর্জন করতে দেখা যায়। সেতুতে মূত্র বিসর্জন করা ওই যুবককেও খোঁজা হচ্ছে বলে রোববার রাতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডির সাইবার পুলিশ সেন্টারের বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ সমকালকে জানান।


এসব ঘটনার মধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া আরেকটি ভিডিওতে কালো জার্সি পরিহিত আরেক যুবককে মূত্র বিসর্জন করতে দেখা গেছে পদ্মা সেতুর ওপর। তার জামার পেছনে ইংরেজি অক্ষরে লেখা ছিল ‘রাকিব’। তার পাশে দাঁড়িয়ে ছিলেন আরেক যুবক। আর স্ট্যান্ড করে রাখা ছিল একটি অ্যাপাচি ফোরভি মডেলের মোটরসাইকেল। কে এই রাকিব, তাকেও খুঁজছে পুলিশ।


আরেকজন মোটরসাইকেল চালক সেতু পাড়ি দেওয়ার সময় ভিডিওটি করে ফেসবুকে ছাড়েন। মুহূর্তের মধ্যে সেটিও ছড়িয়ে পড়ে এবং সমালোচনা শুরু হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার