রানে না থেকেও লিটন কেন বিশ্বকাপ দলে


, আপডেট করা হয়েছে : 15-05-2024

রানে না থেকেও লিটন কেন বিশ্বকাপ দলে

গত বছরের নভেম্বরে ভারত বিশ্বকাপ থেকেই ছন্দে নেই লিটন কুমার দাস। সম্প্রতি টেস্ট, ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারছেন না জাতীয় দলের এই তারকা ওপেনার। 


যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের মাঝপথে তাকে ডাগআউটে বসিয়ে রাখা হয়েছিল; কিন্তু আগামী মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে লিটনকে সুযোগ দেওয়া হয় টি-টোয়েন্টি সিরিজে; কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি লিটন। তিন ম্যাচে আউট হন ১, ২৩ ও ১২ রান করে। 


রানে না থাকার পরও লিটন দাসকে কেন বিশ্বকাপ দলে রাখা হলো। এমন প্রশ্নের ব্যাখ্যায় জাতীয় দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত বলেন, ‘লিটন আমাদের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার। কয়েকটা সিরিজ খারাপ গিয়েছে। তবে আমরা নতুন কাউকে এখন চাইনি। অভিজ্ঞতাকেই গুরুত্ব দিয়েছি। আশা করছি, সে ভালোভাবে ফিরবে।’


শান্ত বলেছেন- ভালো বিকল্প থাকলেও বিশ্বকাপ দলে থাকতেন লিটন। বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ভালো বিকল্প থাকলেও লিটনকে পরিবর্তন করতাম না। কারণ এই সিরিজটি শুরু হওয়ার অনেক আগেই আমরা দলের কম্বিনেশন ঠিক করে রেখেছি। দুই একটা জায়গা দেখে নেওয়ার প্রয়োজন ছিল, সেটা করা হয়েছে। 


অধিনায়ক আরও বলেন, ‘আমরা জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ খেলেছি যাতে আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপ খেলতে যেতে পারি। সিরিজে আমরা এটাই করার চেষ্টা করেছি।’



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার