সাকিবকে ছাপিয়ে যে অনন্য কীর্তি গড়লেন রিশাদ


, আপডেট করা হয়েছে : 25-06-2024

সাকিবকে ছাপিয়ে যে অনন্য কীর্তি গড়লেন রিশাদ

টি-টোয়েন্টি বিশ্বকাপের এক আসরে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন সাকিব আল হাসান। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব শিকার করেন ১১ উইকেট। এতদিন এটাই ছিল বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ। এবার এই তারকা অলরাউন্ডার ছাপিয়ে গেছেন রিশাদ হোসেন। চলতি আসরে এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে রিশাদের শিকার ১১ উইকেট।


বিশ্বকাপ শুরুর আগে বিসিবির এক ভিডিও বার্তায় রিশাদ জানিয়েছিলেন, আসরের সবোচ্চ উইকেটশিকারি হতে চান তিনি। নিজের প্রথম বিশ্বকাপ হিসেবে কম যাননি রিশাদ। আফগানিস্তানের বিপক্ষে ৩ উইকেট শিকারের মধ্য দিয়ে রিশাদের বর্তমান উইকেটসংখ্যা ১১।  আসরে সর্বোচ্চ উইকেট শিকারের তালিকায় তার অবস্থান তৃতীয়। তার আগে রয়েছেন আর্শদীপ সিং (১৫ উইকেট) ও ফজলহক ফারুকি (১৬ উইকেট)।


বিশ্বকাপে শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে ২২ রান খরচায় ৩ উইকেট নেন রিশাদ। পরের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩২ রানের বিনিময়ে নেনে ১ উইকেট। তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে আবারও ৩ উইকেট নেন এই লেগ স্পিনার। নেপালের বিপক্ষে উইকেট না পেলেও মিতব্যয়ী ছিলেন রিশাদ। সুপার এইটে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৩ রান দিয়ে রিশাদ নেন ২ উইকেট। ভারতের বিপক্ষে রিশাদ দখল করেন আরও ২ উইকেট।


বাংলাদেশ সেমিতে খেলার যোগ্যতা অর্জন করতে পারলে ম্যাচ বাড়বে রিশাদের। সেক্ষেত্রে টুর্নামেন্টের শীর্ষ উইকেটশিকারির দৌড়েও এগিয়ে থাকতেন ২১ বছর বয়সী এই ক্রিকেটার। মানসম্পন্ন লেগ স্পিনারের জন্য বাংলাদেশ ক্রিকেটে অনেক দিনের আক্ষেপ। রিশাদ সে আক্ষেপ কিছুটা হলেও ঘুচিয়েছেন।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার