রাজধানীর সড়কে আবারও চিরচেনা যানজট


, আপডেট করা হয়েছে : 25-06-2024

রাজধানীর সড়কে আবারও চিরচেনা যানজট

ঈদের ছুটির পর আবারও কর্মমুখর হয়ে উঠেছে রাজধানী ঢাকা। স্কুল-কলেজ না খুললেও সরকারি-বেসরকারি সব ধরনের অফিস খুলেছে। দোকানপাট, শপিংমল, মার্কেট এবং সব ধরনের ব্যবসা-বাণিজ্যের অফিস খুলেছে। এতে সরব হয়ে উঠেছে মেগাসিটিখ্যাত ঢাকা। এজন্য সড়কে ফিরেছে চিরচেনা যানজটও। 


সোমবার রাজধানীর কুড়িল প্রগতি সরণি, গুলিস্তান, নিউ মার্কেট, আসাদ গেট, ফার্মগেট, কাওরান বাজার, মিরপুর, ঢাকা-ময়মনসিংহ সড়কে যানজটে গাড়ি আটকে থাকতে দেখা গেছে। একই অবস্থা ছিল-অভিজাত গুলশান, বনানী, উত্তরা, ধানমন্ডি এলাকারও। 


কুড়িল প্রগতি সরণি সড়কে বেসরকারি সংস্থার কর্মকর্তা মমিনুল হক যুগান্তরকে বলেন, অফিসের একটি জরুরি কাজ থাকায় কাওরান বাজার থেকে মোটর বাইক নিয়েছি কুড়িল চৌরাস্তা পর্যন্ত। তাড়াতাড়ি যাওয়ার জন্য বাইক চালক বিভিন্ন অলিগলি দিয়ে এসেছে। কিন্তু কুড়িল প্রগতি সরণি সড়কের কালাচাঁদপুর এসে তীব্র যানজটের কবলে পড়ি। পরে টাকা পরিশোধ করে ওই মোটর বাইক ছেড়ে দিয়ে হেঁটে গন্তব্যের উদ্দেশে রওয়ানা হয়েছি। 


ট্রাফিক পুলিশের সদস্যরা জানান, গত সপ্তাহে অফিস খুলেছে। এরপরও রাজধানী শহর ফাঁকা ছিল। চলতি সপ্তাহের শুরু থেকে শহরে মানুষের চাপ বেড়েছে। রোববারও সড়কে যানবাহন ও মানুষের ভিড় ছিল। তার ধারাবাহিকতায় সোমবার ভিড় আরও বেড়েছে। 


তারা আরও জানান, সোমবার সকালই থেকে সব সড়কে যানবাহনের চাপ অনেক বেড়েছে। ট্রাফিক সিগন্যালগুলোতে দীর্ঘ সময় গাড়ি আটকে রাখতে হয়েছে। 



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার