আজ রথযাত্রা, রাজধানীর যেসব সড়কে যান চলাচল সীমিত থাকবে


, আপডেট করা হয়েছে : 07-07-2024

আজ রথযাত্রা, রাজধানীর যেসব সড়কে যান চলাচল সীমিত থাকবে

সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জগন্নাথ দেবের রথযাত্রা রোববার থেকে শুরু হচ্ছে। আগামী ১৫ জুলাই উলটো রথযাত্রার মধ্যদিয়ে শেষ হবে এ উৎসব।

এ উপলক্ষে বিভিন্ন মন্দিরে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ঢাকায় আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) ৮ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে।

শনিবার ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ থেকে এ তথ্য জানানো হয়।

ডিএমপি জানায়, প্রধান রথযাত্রা রোববার বিকাল ৩টায় রাজধানীর স্বামীবাগ ইসকন মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঢাকেশ্বরী মন্দিরে গিয়ে শেষ হবে। উলটো রথযাত্রা আগামী ১৫ জুলাই বিকাল ৩টায় ঢাকেশ্বরী মন্দির থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্বামীবাগ ইসকন মন্দিরে এসে শেষ হবে।
 
প্রধান রথযাত্রাটি যেসব রাস্তা প্রদক্ষিণ করবে

স্বামীবাগ রোডস্থ স্বামীবাগ আশ্রম (ইস্কন, ঢাকা) থেকে জয়কালি মন্দির মোড়- ইত্তেফাক মোড়- শাপলা চত্বর- দৈনিক বাংলা মোড়- রাজউক ক্রসিং- গুলিস্তান- গোলাপশাহ মাজার- পুলিশ হেডকোয়ার্টার্স- সরকারি কর্মচারী হাসপাতাল- হাইকোর্ট মাজার- দোয়েল চত্বর- কেন্দ্রীয় শহিদ মিনার- জগন্নাথ হল- পলাশী- ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে এসে শেষ হবে।

রথযাত্রা উপলক্ষে এ সময়ে এসব সড়কে চলাচলকৃত যানবাহনগুলোকে বিকল্প রাস্তা ব্যবহার করার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার