যে কারণে কাদেরের সভায় সাবেক ছাত্রলীগ নেতাদের ‘ভুয়া-ভুয়া’ ধ্বনি


, আপডেট করা হয়েছে : 01-08-2024

যে কারণে কাদেরের সভায় সাবেক ছাত্রলীগ নেতাদের ‘ভুয়া-ভুয়া’ ধ্বনি

সাবেক ছাত্রলীগ নেতাদের সঙ্গে মতবিনিময় সভায় হট্টগোল হয়েছে। ‘ভুয়া-ভুয়া’ স্লোগান এবং হই-হুল্লোড়ের পর অনুষ্ঠানে নিজের বক্তব্য সংক্ষিপ্ত করে সভাস্থল ত্যাগ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কোটা আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে বুধবার ছাত্রলীগের সাবেক নেতাদের নিয়ে এ সভা ডেকেছিলেন ওবায়দুল কাদের।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ের এ সভায় ছাত্রনেতাদের সঙ্গে মতবিনিময় সভায় মাঝে ও সভা শেষ বেরিয়ে যাওয়ার সময় ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে ‘ভুয়া-ভুয়া’ আওয়াজ দেন সামনে থাকা বেশকিছু নেতাকর্মী। এদিন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক মন্ত্রী ড. আব্দুর রাজ্জাকও তার ছেলের সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্ট নিয়ে প্রশ্নের মুখে পড়েন। তাকে ঘিরে ‘আপনি এখানে কেন’-প্রশ্ন তুলে হই-হুল্লোড় করেন কিছু ছাত্র নেতা।

বুধবার বেলা ১১টায় মতবিনিময় সভার সময় থাকলেও সকাল থেকেই কেন্দ্রীয় কার্যালয়ে উপস্থিত হন ছাত্রলীগের সাবেক নেতারা। বেলা সোয়া ১১টার দিকে সভাস্থলে উপস্থিত হন ওবায়দুল কাদের। ততক্ষণে কয়েকশ ছাত্রনেতা সভাস্থলে বসে ছিলেন। তাদের সঙ্গে কোনো ধরনের আলোচনা বা মতবিনিময় না করেই গণমাধ্যমের সামনে বক্তব্য দিতে শুরু করেন ওবায়দুল কাদের। এতে ক্ষুব্ধ হয়ে প্রথমে নিজেদের মধ্যে কথা বলতে থাকেন সাবেক ছাত্রলীগ নেতারা, পরে যা হট্টগোলে রূপ নেয়। কয়েকজন সাবেক ছাত্রলীগ নেতা ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে বলতে থাকেন, মতবিনিময় সভা ডেকে সংবাদ সম্মেলন করছেন। তাহলে আমাদের ডাকলেন কেন? আগে আমাদের কথা শুনবেন, আলোচনা করবেন, তারপর ব্রিফ করেন। তা না করে সাংবাদিকদের সামনে কথা বলা শুরু করে দিলেন?

এ সময় পেছন থেকে ছাত্র নেতাদের কয়েকজন উচ্চৈঃস্বরে বলে উঠেন-এই অনুষ্ঠানে মিডিয়া কেন? মিডিয়ার জন্য আমরা সামনের কাউকে দেখতে পাচ্ছি না। এ সময় হট্টগোল শুরু হয়। কয়েকজনকে জোরে জোরে ভুয়া ভুয়া বলতে শোনা যায়। এ সময় টেলিভিশনের কয়েকজন ক্যামেরাপারসন ফুটেজ নেওয়া বন্ধ করে বেরিয়ে আসতে শুরু করেন। ওবায়দুল কাদের তখন বলেন, দায়িত্বরত গণমাধ্যমকর্মীদের সঙ্গে কেউ খারাপ আচরণ করবেন না। তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তার এ কথার পর আবারও হই-হুল্লোড় ও হট্টগোল শুরু হয়।


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার