মেঘনায় ট্রলারডুবিতে ৮ জেলে নিখোঁজ, পরিবারের উৎকণ্ঠা


, আপডেট করা হয়েছে : 03-08-2024

মেঘনায় ট্রলারডুবিতে ৮ জেলে নিখোঁজ, পরিবারের উৎকণ্ঠা

ভোলার চরফ্যাশনে মেঘনা নদীতে একটি ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় পাঁচ জেলেকে জীবিত উদ্ধার করা গেলেও এখনো নিখোঁজ রয়েছেন আরও ৮ জন। 


শুক্রবার রাতে উপজেলার ঢালচর ইউনিয়নের শিবচর নামক এলাকার মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে। 


নিখোঁজ জেলেরা হলেন— নুর আলম (৩০), কবির (৩২), শাহে আলম মোল্লা (৫০), মো. বেল্লাল (৫০), ছাদেক মাল (৬০), সবুজ (৪০), হোসেন মাঝি (৫০) ও জাহাঙ্গির মিস্ত্রি (৪৫) বলে জানা গেছে। 


উদ্ধার হওয়া জেলেরা হলেন- মো. দুলাল মাঝি ( ৪০), নাজিম (৪৪), সুমন (৩৮), শাহিন (২৫) ও মনির (৩৩)। 


উদ্ধার হওয়া ও নিখোঁজ জেলেদের সবার বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার আহম্মেদপুর ইউনিয়নের সুকনা খাল এলাকায়। 


ট্রলার মালিক রুবেল চৌকিদার বলেন, গত ২৬ জুলাই বৈরী আবহাওয়ার ছিল। এই দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই মাছ ধরতে চরফ্যাশনের আহমেদপুর ইউনিয়নের শুকনাখালী মাছঘাট থেকে ১৩ জেলে আমার একটি ট্রলার নিয়ে শিবচর এলাকায় যায়। ২ আগস্ট শুক্রবার দুপুরে শেষে শিবচর থেকে ঘাটে ফেরার পথে ঢেউয়ের তোড়ে ট্রলারটি উল্টে যায়। তাৎক্ষণিক ট্রলারের চালক দুলালসহ ৫ জনকে অন্য ট্রলারের জেলেরা উদ্ধার করলেও ৮ জন নিখোঁজ রয়েছেন। উদ্ধার হওয়া ৫ জনের মধ্যে ৪ জনকে ঘাটে আনা হয়েছে। 


আহম্মদপুর ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য আব্দুল মান্নান বলেন, গত শুক্রবার একটি ট্রলার নিয়ে সাগর মোহনার শিবচর এলাকার ১৩ জেলে মাছ ধরতে যান। ২ আগস্ট শুক্রবার রাতে প্রবল টেউয়ের আঘাতে ট্রলারটি ডুবে যায়। ৫ জেলেকে উদ্ধার করা হলেও এখনো আট জেলে নিখোঁজ রয়েছেন। 


উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, ট্রলার মালিকের মাধ্যমে ট্রলার ডুবির খবর পেয়েছি। নিখোঁজ জেলেদের উদ্ধারের জন্য চরমানিকা জোনের কোস্টগার্ডকে অবগত করা হয়েছে। 



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার