অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে ড. ইউনূসকে চায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন


, আপডেট করা হয়েছে : 06-08-2024

অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে ড. ইউনূসকে চায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

শেখ হাসিনার পদত্যাগের পর নেতৃত্বশূন্য বাংলাদেশের পরবর্তী অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে চায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আজ মঙ্গলবার ভোররাতে এক ভিডিও বার্তায় এই দাবি উত্থাপন করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম। 


নাহিদ জানান, ড. ইউনূসকে প্রধান উপদেষ্টা করে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের রূপরেখা দিচ্ছেন তাঁরা। এ বিষয়ে ড. ইউনূসের সঙ্গে তাঁদের কথা হয়েছে। তিনি ছাত্রজনতার আহ্বানে বাংলাদেশকে রক্ষায় এই গুরুদায়িত্ব নিতে রাজি হয়েছেন। 


তিনি বলেন, আমাদের যে অন্তর্বর্তীকালীন সরকার, তার রূপরেখা দেওয়ার জন্য আমরা ২৪ ঘণ্টা সময় নিয়েছিলাম। জরুরি পরিস্থিতি মোতাবেক আমরা এখনই ঘোষণা করছি—আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, সর্বজন গ্রহণযোগ্য আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন, নোবেল বিজয়ী ড. মুহাম্মদ ইউনূসকে প্রধান করে অন্তর্বর্তী সরকার গঠন করা হবে।’ 


এ সময় নাহিদ আরও বলেন, ‘ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি ছাত্র-জনতার আহ্বানে এবং দেশকে রক্ষা করতে এই গুরুদায়িত্ব নিতে রাজি হয়েছেন।’ এ সময় তিনি বলেন, আজ মঙ্গলবার সকালের মধ্যে তাঁরা সরকার গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে দেখতে চান।



  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার