পশ্চিমাদের সমালোচনা করে যা বললেন এরদোগান


, আপডেট করা হয়েছে : 06-08-2024

পশ্চিমাদের সমালোচনা করে যা বললেন এরদোগান

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান ইসরাইলি প্রশাসন এবং পশ্চিমে তার সহযোগীদের ফের সমালোচনার করেছেন করেছেন। তিনি বলেছেন, ফিলিস্তিনি গণহত্যায় ইসরাইলকে পশ্চিমাদের সহযোগীতা করছে এবং তাকে ডেকে কংগ্রেসের অভিনন্দন জানাচ্ছে। আমি এর নিন্দা জানায়।

সোমবার নিজ দল ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট পার্টি (একেপি) নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এসব কথা বলেন। খবর ডেইলি সাবাহর।

এরদোগান বলেন, সোশ্যাল মিডিয়াগুলো এমনকি ফিলিস্তিনি শহীদদের ছবি পর্যন্ত সহ্য করতে পারে না। এই কোম্পানিগুলো ভার্চুয়াল জগতে ফিলিস্তিনি জনগণের গৌরবময় প্রতিরোধের বিরুদ্ধে ও বীরদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। যখনই তাদের স্বার্থঝুঁকির মুখে পড়ে, তখন তারা মাফিয়ার মতো আচরণ করে। 

তিনি বলেন, ইসরাইল ও পশ্চিমাদের গণহত্যার অপরাধীদের আদালতে হাজির করা উচিত।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক রাজনীতি একটি তীক্ষ্ণ বক্ররেখার দিকে রয়েছে। আন্তর্জাতিক ব্যবস্থায় একটি ক্ষমতার শূন্যতা দেখতে পাচ্ছি, যা দিন দিন আরও স্পষ্ট হয়ে উঠছে। রক্তপাত, নিপীড়ন এবং সংঘাত এখন বিশ্বের জন্য একটি নিয়মিত রুটিন। যখন নিয়ম, প্রতিষ্ঠানগুলো মানবজাতি তার নিজস্ব নিরাপত্তার জন্য প্রতিষ্ঠা করেছে। তিক্ত অভিজ্ঞতার পর মানবজাতি যে শাসন-ভিত্তিক ব্যবস্থা গড়ে তুলেছিল তার পতন আমরা প্রত্যক্ষ করছি। 


  • সম্পাদক ও প্রকাশক: ইঞ্জিনিয়ার মো: রায়হানুল ইসলাম

  • উপদেষ্টাঃ মোঃ ইব্রাহীম হায়দার